ঢাকা Friday, 26 April 2024

নেত্রকোনার বন্যাকবলিতদের জন্য ত্রাণ দিয়েছে হুয়াওয়ে

স্টার সংবাদ

প্রকাশিত: 22:55, 4 July 2022

নেত্রকোনার বন্যাকবলিতদের জন্য ত্রাণ দিয়েছে হুয়াওয়ে

নেত্রকোনা জেলার মোহনগঞ্জে বন্যাকবলিতদের জন্য ত্রাণ সহায়তা দিয়েছে আইসিটি অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড। 

গতকাল রোববার (৩ জুলাই) বিটিসিএল কার্যালয়ে এক হাজার ব্যাগের বেশি ত্রাণসামগ্রী বিটিসিএলের কাছে হস্তান্তর করে হুয়াওয়ে।  

এই অনুষ্ঠানে উপস্থতি ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব খলিলুর রহমান। হুয়াওয়ের পক্ষে প্রতিষ্ঠানটির বাংলাদেশ শাখার চিফ অপারেটিং অফিসার তাওগুয়ানগিয়াও বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিনের কাছে ত্রাণসামগ্রীগুলো হস্তান্তর করেন। 

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ভয়াবহ বন্যা পরিস্থিতির কারণে আমাদের দেশ কঠিন ও চ্যালেঞ্জিং সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এ প্রতিকূল সময়ে আমাদের দায়িত্ব একে অন্যের পাশে দাঁড়ানো। হুয়াওয়ে ও বিটিসিএল ভয়াবহ এ বন্যা পরিস্থিতিতে দুর্যোগকবলিত মানুষের সহায়তায় এগিয়ে এসেছে দেখে আমি অত্যন্ত আনন্দিত।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের সিওও তাওগুয়ানগিয়াও বলেন, মানুষের প্রয়োজনে পাশে দাঁড়ানোর বিষয়টি সবসময় বজায় রেখে চলেছে হুয়াওয়ে। এবার আবারো আমরা বিটিসিএলের সঙ্গে একসঙ্গে দুস্থ মানুষের সহায়তায় তাদের পাশে এসে দাঁড়িয়েছি। আমাদের প্রত্যাশা এ ত্রাণসামগ্রী বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তা করবে। ভবিষ্যতেও সম্ভাব্য সকল উপায়ে হুয়াওয়ে বাংলাদেশের মানুষের সহায়তায় পাশে দাঁড়াবে।

বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন বলেন, ত্রাণসামগ্রী পৌঁছে দেয়ার ক্ষেত্রে হুয়াওয়ের সঙ্গে অংশীদারিত্ব করতে পেরে আমরা আনন্দিত। এখন চ্যালেঞ্জিং সময়। এ সময়ে একমাত্র সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই আমরা সকল প্রতিকূলতা পেরিয়ে এগিয়ে যেতে পারবো। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষরা যেন এ কঠিন সময় থেকে বেরিয়ে আসতে পারেন এজন্য আমাদের ধারাবাহিক প্রচেষ্টা অব্যাহত রাখবো।

বিটিসিএলের কাছে হস্তান্তর করা এক হাজারেরও বেশি ত্রাণসামগ্রীর ব্যাগে রয়েছে মুড়ি, চিড়া, চিনি, মোম, ম্যাচ, টোস্ট বিস্কুটসহ অন্যান্য পণ্যসামগ্রী। 

এর আগে গত সপ্তাহে হুয়াওয়ে নেত্রকোনার খালিয়াজুরীর দুই হাজারের পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। সে সময় উপস্থিত ছিলেন খালিয়াজুরীর উপজেলা পরিষদ চেয়ারম্যান রব্বানী জব্বার, ইউএনও এএইচএম আরিফুল ইসলাম এবং মেজর জিসানুল হায়দার।