ঢাকা Wednesday, 24 April 2024

আত্মনির্ভরশীল বাংলাদেশ গড়ায় ভূমিকা রাখবে বাংলালিংক : পলক

স্টার সংবাদ

প্রকাশিত: 02:14, 11 April 2022

আত্মনির্ভরশীল বাংলাদেশ গড়ায় ভূমিকা রাখবে বাংলালিংক : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, বাংলালিংক সবসময় যেভাবে প্রধানমন্ত্রীর পাশে ছিল, ঠিক সেই ভাবে নতুন নতুন উদ্ভাবনী শক্তি ও পণ্য নিয়ে আত্মনির্ভরশীল বাংলাদেশ গড়ায় ভূমিকা রাখবে।

রোববার (১০ এপ্রিল) বিকেলে রাজধানীর এক হোটেলে বাংলালিংকের ‘অ্যাপলিংক’ নিয়ে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, বাংলালিংক এমন একটি ডিজিটাল প্ল্যাটফর্ম নিয়ে এসেছে, যা তরুণ ডেভেলপারদের দেশের ব্যবহারকারীদের জন্য অ্যাপ তৈরিতে উৎসাহ দেবে। তরুণ পেশাজীবীদের ক্ষমতায়নের মাধ্যমে বড় করপোরেট প্রতিষ্ঠানগুলি আমাদের আইটি খাতের উন্নয়নে ভূমিকা রাখতে পারে।

বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন, আমরা দুটি উদ্দেশ্য নিয়ে অ্যাপলিংক চালু করেছি। প্রথমত, এই নতুন ডিজিটাল ইকোসিস্টেমটি একটি প্ল্যাটফর্মের মাধ্যমে স্থানীয় ডেভেলপারদের ক্ষমতায়ন করবে। তারা উপার্জনের পাশাপাশি তাদের দক্ষতা প্রদর্শন করার সুযোগ পারে। দ্বিতীয়ত, এর মাধ্যমে আমাদের গ্রাহকরা সহজেই তাদের পছন্দের সেবা ও অ্যাপ কিনতে পারবে। আমরা এই উদ্যোগের মাধ্যমে আমাদের ডিজিটাল সেবার সংখ্যা আরো বৃদ্ধি করতে পেরে আনন্দিত। এই প্ল্যাটফর্মের মাধ্যম আমরা দেশের তরুণ ডেভেলপারদের সহায়তা করার আশা করছি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সামি আহমেদ, বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস, চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান এবং প্রতিষ্ঠানটির উচ্চপদস্থ কর্মকর্তারা।

স্থানীয় ডেভেলপাররা https://dev.applink.com.bd ভিজিট করে নিবন্ধন সম্পূর্ণ করার পর অ্যাপলিংক-এর প্ল্যাটফর্মে এসএমএস, ইউএসএসডি ও বিলিং সংযোগের মতো প্রয়োজনীয় সব টুলস এবং এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস) পাবেন। এই প্ল্যাটফর্মে স্বাস্থ্য, শিক্ষা, খেলাধুলা, কৃষি, জনসেবা, বিনোদন এবং ব্যবসার মতো বিভিন্ন ডিজিটাল সার্ভিস পাবলিশ ও আয় করা যাবে। বাংলালিংক গ্রাহকরা https://applink.com.bd ভিজিট করে মোবাইল এয়ারটাইম ব্যালেন্স দিয়ে তাদের পছন্দের ডিজিটাল সার্ভিসগুলি কিনে ব্যবহার করতে পারবেন।