ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

Star Sangbad || স্টার সংবাদ

করোনা শুরুর পর থেকে কখনো মাস্ক খুলিনি : স্বাস্থ্যমন্ত্রী

স্টার সংবাদ

প্রকাশিত: ১৬:৪০, ২২ নভেম্বর ২০২১

আপডেট: ১৬:৪৪, ২২ নভেম্বর ২০২১

করোনা শুরুর পর থেকে কখনো মাস্ক খুলিনি : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেছেন, করোনা ভাইরাস মহামারির সংক্রমণ কমায় কিছুটা স্বস্তিতে আছি। তাই আজ সাহস করে মাস্ক খুলে কথা বলছি। এই মহামারি শুরুর পর থেকে কখনো মাস্ক খুলিনি।

সোমবার (২২ নভেম্বর) দুপুরে বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন আয়োজিত কোভিড-১৯ মহামারি এবং এফসিফিএস পাস করা নতুন ইন্টার্নদের অভিনন্দন জানানোর এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, মাস্ক খোলার যুক্তিযুক্ত সময় এখনো হয়নি বলে মনে করি। এখনো সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং মাস্ক পরিধান করতে হবে। তাহলেই করোনা নিয়ন্ত্রণে থাকবে।

তিনি বলেন, আমরা পৃথিবীর অনেক দেশ থেকে এখনো এগিয়ে রয়েছি। উন্নত দেশগুলোতে এখনো অনেক লোক মারা যাচ্ছে। আমাদের পার্শ্ববর্তী দেশেও মারা যাচ্ছে। সেখানে আমরা করোনা নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি। আর জনসংখ্যার দিক থেকে বাংলাদেশের অবস্থান প্রথমে থাকবে বলে আশা করছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসক, নার্স, মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট ও টেকনোলজিস্টসহ দেশে শিগগিরই আরো ২০ হাজার জনবল নিয়োগ আসছে। স্বাস্থ্যে আমার সময়ে যে নিয়োগ হয়েছে, দেশের ইতিহাসে এত নিয়োগ হয়নি।

এ সময় অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা এবিএম খুরশীদ আলম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।