ঢাকা Saturday, 20 April 2024

টিকা পাবে এক কোটির বেশি শিশু : স্বাস্থ্যমন্ত্রী

স্টার সংবাদ

প্রকাশিত: 00:20, 15 October 2021

আপডেট: 00:57, 15 October 2021

টিকা পাবে এক কোটির বেশি শিশু : স্বাস্থ্যমন্ত্রী

ছবি : পিআইডি


দেশে এক কোটির বেশি শিশুকে করোনা ভাইরাসের টিকা দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মানিকগঞ্জের কর্নেল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালে ১২ থেকে ১৭ বয়সী শিক্ষার্থীদের পরীক্ষামূলক টিকাদান কার্যক্রম উদ্বোধন করে তিনি এ কথা জানান।

প্রথম পর্যায়ে ৩০ লাখ ডোজ টিকা দেয়া হবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশে এক কোটির বেশি ছেলেমেয়েকে আমরা টিকা দেব। এটা পর্যায়ক্রমে দেয়া হবে।

তিনি বলেন, আমাদের হাতে এখন ৬০ লাখ ডোজ ফাইজারের টিকা আছে। সারাদেশে ২১টি জায়গায় টিকাদান কার্যক্রম চালানো হবে। ঢাকায় একটি বড় অনুষ্ঠানের মাধ্যমেও টিকাদান হবে।

বৃহস্পতিবার মানিকগঞ্জের চারটি স্কুলে নবম ও দশম শ্রেণীর ১২০ জন শিক্ষার্থীকে টিকা দেয়া হয়।

এর মধ্যে জেলা শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৫০ জন, সরকারি এস কে বালিকা বিদ্যালয়ের ৫০ জন, গড়পাড়া জাহিদ মালেক উচ্চ বিদ্যালয়ের ১০ জন এবং আটিগ্রাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেয়া হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের ছেলেমেয়েরা স্কুলে আসছে। তারা যাতে করোনা ভাইরাস থেকে নিরাপদে এবং সুরক্ষিত থাকে সেজন্য আজ পরীক্ষামূলকভাবে আমরা স্কুলশিক্ষার্থীদের টিকা প্রয়োগ শুরু করলাম।

এর আগে বুধবার (১৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশীদ আলম ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, যাদের টিকা দেয়া হবে তাদের ১০ থেকে ১৪ দিন পর্যবেক্ষণ করা হবে।