ঢাকা Saturday, 20 April 2024

সাড়া ফেলেছে ‘টিকাটুলি ২’

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 17:46, 1 December 2021

সাড়া ফেলেছে ‘টিকাটুলি ২’

অনেক আগে থেকেই জনপ্রিয় ‘টিকাটুলির মোড়ে একটা হল রয়েছে’ শিরোনামের গানটি। তবে ২০১৭ সালে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় নতুনভাবে ব্যবহার করা এই গানটি যেন ক্রমেই ব্যাপক হারে জনপ্রিয়তা লাভ করতে থাকে। এবার সেই গানটির সিক্যুয়েল ‘পান্থপথের মোড়ে একটা সিটি হল হয়েছে’ তৈরি হয়েছে। যা ‘মিশন এক্সট্রিম’ সিনেমার জন্য তৈরি করা হয়েছে।

প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশনের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে সোমবার (২৯ নভেম্বর) রাতে প্রকাশ করা হয়েছে গানটি। এটি প্রকাশের পর দারুণ সাড়া ফেলছে। সিনেমার প্রচারণার অংশ হিসেবে ব্যতিক্রমী এমন গান উপহার দেয়ায় ‘মিশন এক্সট্রিম’ টিমের প্রশংসা করছেন সব সিনেমাপ্রেমীরা।
 
গানের কথা লিখেছেন সিনেমার পরিচালক ও প্রযোজক সানী সানোয়ার এবং মীর মাসুমের সংগীতায়োজনে গেয়েছেন মতিন চৌধুরী।

মো. রুহুল আমিনের কোরিওগ্রাফিতে গানটিতে নেচেছেন সাঞ্জু খান। এর আগের গানেও তিনিই নেচে ছিলেন। তবে তার সহশিল্পীর ক্ষেত্রে পরিবর্তন এসেছে। নতুন এই গানটিতে লামিয়া মিমোর পরিবর্তে নেচেছেন মৌ মারমার।

নির্মাতা সানী সানোয়ার জানিয়েছেন, মূল গানটি প্রয় ২৩ বছর আগের। আমরা গানটির মূল মালিকের কাছ থেকে কিনে নিয়ে সেই গায়ককে দিয়েই রিমেক করে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় ব্যবহার করেছিলাম। গানটি তখন জনপ্রিয়তার শীর্ষে ছিল।

তিনি আরও বলেন, সিনেমা হলের আধুনিকায়ন নিয়ে লেখা গানটি ২৩ বছর পর কেমন হতে পারে, এর পরবর্তী গল্পই কেমন হতে পার তা নিয়েই এবার নতুন করে গানটির কথা লেখা। গায়ক ও মিউজিক কম্পোজিশন একই রেখে এবার ‘মিশন এক্সট্রিম’ সিনেমার প্রেমোশনাল গান হিসেবে প্রকাশ করেছি।

গায়ক মতিন চৌধুরী চ্যানেল টুয়েন্টিফোর অনলাইনকে বলেন, হঠাৎ একদিন সানী সানোয়ার ভাই ডেকে বললেন, গানটির সুরের উপর নতুন করে তিনি কথা লিখতে চান। গানটি ‘মিশন এক্সট্রিম’ সিনেমায় ব্যবহার করা হবে। এরপর লিখেন, কথাগুলো খুবই চমৎকার হয়েছে। তারপর গানটি আমাকে দিয়েই গাওয়ানো হয়। এর ভিডিওতেও রাখা হয়েছে আমাকে। সব মিলে অনেক সুন্দর একটি কাজ হয়েছে।

এ গায়ক আরও বলেন, আশা করি সিনেমাটি সবার কাছে ভালো লাগবে। আপনারা সবাই হলে গিয়ে সিনেমাটি দেখবেন।

‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি আগামী ৩ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। একই সঙ্গে ৪টি মহাদেশের প্রায় ৮টি দেশে বাংলাদেশের সঙ্গে একযোগে মুক্তি পাবে এটি। পুলিশ অ্যাকশন থ্রিলার এই সিনেমাটির মূল চরিত্রে অভিনয় করেছেন ‘মাসলম্যান’ খ্যাত অভিনেতা আরেফিন শুভ। এছাড়াও অন্যান্য চরিত্রে রয়েছেন তাসকিন রহমান, মিস ওয়ার্ল্ড বাংলাদেশের জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ যাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমাম প্রমুখ।