ঢাকা Friday, 12 July 2024

ঈদে মুক্তি পেল ৫ সিনেমা

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 15:42, 17 June 2024

ঈদে মুক্তি পেল ৫ সিনেমা

ফাইল ছবি

কোরবানির ঈদ মাতাতে ঢালিউড ইন্ডাস্ট্রিতে এবার মুক্তি পেয়েছে পাঁচটি সিনেমা। রোজার ঈদে মুক্তিপ্রাপ্ত ১১ সিনেমার তুলনায় এবারের কোরবানির ঈদে মুক্তি পাওয়া সিনেমা প্রায় অর্ধেক। তবে হলমালিকদের প্রত্যাশা পাঁচটি সিনেমাই এবার দর্শক সাড়া পাবে।

এবারের ঈদে প্রাপ্ত সিনেমাগুলেরা মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছে রায়হান রাফী পরিচালিত ‘তুফান’। টিজার আর ট্রেইলার প্রকাশের পরপরই দর্শক আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে সিনেমাটি। এ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। তার বিপরীতে আছেন কলকাতার নায়িকা মিমি চক্রবর্তী ও বাংলাদেশের  মাসুমা রহমান নাবিলা। গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গেছে দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীকেও। এ সিনেমায় আরো থাকছেন শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, গাজী রাকায়েত, একে আজাদ সেতু এবং হাসনাত রিপনের মতো তারকারা। 

নব্বই দশকের এক গ্যাংস্টারকে ঘিরে তৈরি হয়েছে তুফানের গল্প। শতাধিক হলে মুক্তি পাওয়া মারকাট অ্যাকশন ধাঁচের সিনেমায় নতুন এক শাকিব খানকে দেখতে মুখিয়ে আছেন দর্শকরা। 

ঈদে মুক্তিপ্রাপ্ত আলোচনায় থাকা আরেক সিনেমা রিভেঞ্জ। মোহাম্মদ ইকবাল পরিচালিত রিভেঞ্জ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রোশান ও শবনম বুবলী। ভিলেন চরিত্রে দেখা যাবে মিশা সওদাগরকে। এ সিনেমাটিও অ্যাকশন নির্ভর একটি সিনেমা। ৩০টি হলে মুক্তি পাচ্ছে রিভেঞ্জ।

ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমার তালিকায় আছে রাশিদ পলাশ পরিচালিত ‘ময়ূরাক্ষী’। সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ইয়ামিন হক ববি ও সুদীপ বিশ্বাস দ্বীপ।

অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরীর মতো তারকারা। বিমান ছিনতাইকারী এবং একজন নায়িকার জীবনকে কেন্দ্র করে সিনেমার গল্প তৈরি হয়েছে।

ঈদে মুক্তি পাওয়া সিনেমার মধ্যে নির্মাতা ম‌োস্তাফিজুর রহমান মানিকের ‘ডার্ক ওয়ার্ল্ড’ও রয়েছে। এ সিনেমায় অভিনয় করেছেন নবাগত মুন্না খান। সঙ্গে আছেন টালিউডের অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়। এ সিনেমাটি নিয়েও দর্শকদের আগ্রহ তৈরি হয়েছে।

ঈদুল আজহায় মুক্তি পাওয়া সিনেমার তালিকায় রয়েছে সুমন ধর পরিচালিত আগন্তুক সিনেমা। রহস্যে ভরা একের পর এক খুনের গল্প বলবে সিনেমাটি। এ সিনেমায় শ্যামল মাওলার সঙ্গে জুটি গড়েছেন চিত্রনায়িকা পূজা চেরি। আরো রয়েছেন মিলি বাশার, শিখা খান মৌ, হিল্লোল রায়, আনোয়ার শাহীন প্রমুখ।