ঢাকা Friday, 29 March 2024

মুক্তি পেল সুলতানপুর, চলছে ২২ প্রেক্ষাগৃহে

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 16:03, 2 June 2023

মুক্তি পেল সুলতানপুর, চলছে ২২ প্রেক্ষাগৃহে

ছবি: সংগৃহীত

অবশেষে আলোর মুখ দেখলো জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৈকত নাসিরের সীমান্তের রোমাঞ্চকর গল্প নিয়ে পলিটিক্যাল থ্রিলারধর্মী সিনেমা সুলতানপুর। আজশুক্রবার ( জুন) সারা দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। সৈকত নাসির জানান, সিনেপ্লেক্সসহ মোট ২২টি হলে মুক্তি পাবে সুলতানপুর।

সিনেপ্লেক্সের মধ্যে সুলতানপুর দেখা যাবে স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শপিং মল, মিরপুরের সনি স্কোয়ার শাখা, যমুনা ফিউচার পার্কের ব্লক বাস্টার সিনেমাস, কেরানীগঞ্জের লায়ন সিনেমাস, সিলেটের গ্র্যান্ড সিলেট মুভি থিয়েটার, গুরুদাসপুরের আনন্দ সিনেপ্লেক্স কুষ্টিয়ার স্বপ্নিল সিনেপ্লেক্সে।

ছাড়া সিঙ্গেল স্ক্রিনের মধ্যে ঢাকার মধুমিতা সিনেমা, চিত্রামহল সিনেমা, আনন্দ সিনেমা, বিজিবি সিনেমা, নারায়ণগঞ্জের নিউ মেট্রো সিনেমা, কাঁচপুরের চাঁদমহল সিনেমা, চট্টগ্রামের সুগন্ধা সিনেমা, সাভারের সেনা অডিটোরিয়াম, শ্রীপুরের চন্দ্রিমা সিনেমা, সিরাজগঞ্জের রুটস সিনেক্লাব, রংপুরের শাপলা সিনেমা, খুলনার সঙ্গীতা সিনেমা, সিলেটের নন্দিতা সিনেমা, বগুড়ার মম ইন নাগরপুরের রাজিয়া সিনেমা হলে চলবে সুলতানপুর।

সীমান্তের রোমাঞ্চকর গল্প নিয়ে গড়ে উঠেছে সুলতানপুর সিনেমা। এরই মধ্যে সিনেমাটির ট্রেলার দুটি গানজানরে বোকা মনবেশ সাড়া ফেলেছে।

পরিচালক সৈকত নাসির বলেন, ‘ সিনেমার হিরো গল্পটাই। সুলতানপুর সিনেমাটি সীমান্তে বসবাস করা মানুষ নিয়ে গল্প। এটি একটি কমার্শিয়াল সিনেমা, কিন্তু সিনেমার গল্পটি খুবই শক্তিশালী। এই সিনেমা যে মেসেজ বহন করে সেটিও শক্তিশালী। মানুষকে যখন সম্মান দেওয়া হয়, ওই সম্মানকে পুঁজি করে কীভাবে ক্ষমতারঅপব্যবহার করা হয়। মূলত এটাকে কেন্দ্র করেই এই সিনেমার গল্প। ৯৯ ভাগ গ্রামের মানুষ এই গল্পের সঙ্গে নিজেদের কানেক্ট করতে পারবে।

ছবিতে প্রধান নারী চরিত্রে দেখা যাবে অধরা খানকে। তিনি বলেন, ‘কোভিডসহ বিভিন্ন কারণে আমার নতুন ছবি মুক্তি পাচ্ছে বেশ দেরিতে। তবে এবার দর্শক আমার নতুন ছবি দেখতে পাবেন। সুলতানপুর নিয়ে আমি আশাবাদী কারণে যে, এর গল্প শক্তিশালী। নির্মাণ খুব ভালো হয়েছে। পাশাপাশি আমরা যারা শিল্পী ছিলাম সবাই শতভাগ দিয়েই কাজ করেছি। আর ধরনের চরিত্রও আমার কাছে নতুন। অন্য এক অধরাকে এখানে খুঁজে পাবেন দর্শক।

ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্ট প্রযোজিত এই সিনেমায় পুলিশ অফিসার চরিত্রে অভিনয় করেছেন ফারুক সুমন। তিনি বলেন, ‘বিশ্বব্যাপী গল্পনির্ভর সিনেমা তৈরি হওয়ার যে প্রতিযোগিতা চালু হয়েছে সুলতানপুর তারই একটা উদাহরণ। এই গল্পে আপনারা একঝাঁক অভিনেতাকে দেখতে পাবেন। একজন শিল্পী হিসেবে আমি মনে করি, ‌‌সুলতানপুর একটি ভালো সিনেমা হিসেবে আমাদের ইন্ডাস্ট্রিতে যোগ হতে যাচ্ছে।

এই সিনেমার নায়ক সাঞ্জু জন বলেন, ‘হেটস অফ টু দ্য টিম অফ সুলতানপুর। এই সিনেমার প্রত্যেকটি মেম্বারই খুব গুরুত্বপূর্ণ। এটি একটি টিম এফোর্ট। আমরা গল্পটিকে খুব সুন্দর করে সাজিয়েছি। একটা বিশেষ ধারার গল্প। আশা করব বাংলা সিনেমার স্বার্থে আপনারা সবাই হলে গিয়ে এই সিনেমাটি দেখবেন।

সিনেমাটির ভিলেন চরিত্রে অভিনয় করা আশীষ খন্দকার বলেন, ‘এই গল্পটির পরতে পরতে আছে উত্তেজনা। সীমান্তে বসবাস করা মানুষের সংগ্রামের যে গল্প। তা নিয়ে গল্পটি গড়ে উঠেছে। আমি খুবই আশাবাদী সিনেমাটি নিয়ে। আপনারা সব ধরনের এফোর্ট এই সিনেমায় দেখতে পাবেন।

সুলতানপুর সিনেমায় আরও অভিনয় করেছেন মৌমিতা মৌ, রাশেদ মামুন অপু, শাহিন মৃধা রুমান রুনি প্রমুখ।

এই সিনেমার কাজ শুরু হয়েছিলবর্ডারনামে। পরে চলচ্চিত্র সেন্সর বোর্ডের আপত্তির মুখে নাম পরিবর্তন করে নির্মাতা কর্তৃপক্ষ। নতুন নাম রাখা হয়সুলতানপুর অবশেষে সেই নামেই সিনেমাটি মুক্তি পেল।

দেশের পাশাপাশি বিদেশেও সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন সৈকত নাসির। তাছাড়া এর হিন্দি স্বত্ব এরই মধ্যে বিক্রি হয়ে গেছে। ফলে হিন্দি ভাষায় বিভিন্ন প্ল্যাটফর্মে অচিরেই দেখা যাবে সিনেমাটি।