ঢাকা Thursday, 18 April 2024

আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল, তাই দেশে ফিরে এসেছি : মাহি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 21:11, 18 March 2023

আপডেট: 22:43, 18 March 2023

আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল, তাই দেশে ফিরে এসেছি : মাহি

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি বলেছেন, ‘পুলিশ প্রশাসন নয়, আমার অভিযোগ ছিল ব্যক্তিবিশেষের ওপর। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল, তাই দেশে ফিরে এসেছি।’

শনিবার (১৮ মার্চ) রাতে গাজীপুর কারাগার থেকে মুক্তির পরপরই সাংবাদিকদের ব্রিফকালে এসব কথা বলেন মাহি। 

তিনি আরো বলেন, গ্রেফতারের পর থেকে পুলিশ নানাভাবে মানসিক এবং শারীরিক নির্যাতন করেছে। আমি প্রেগন্যান্ট বলার পরেও পানি চাইলে প্রায় এক ঘণ্টা পানি দেয়নি। তবে কারাগারের ভেতরে জেলারসহ অন্যরা খুব মানবিক ছিলেন।

গণমাধ‌্যমকর্মীদের কাছে দুঃখ প্রকাশ করে মাহি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে নিয়ে লাইভ করার বিষয়টি উচিত হয়নি। দেয়ালে পিঠ থেকে যাওয়ার কারণেই এমনটা করেছি।

সেই সঙ্গে তিনি শঙ্কা প্রকাশ করে বলেন, আমার সঙ্গে যেমন আচরণ করা হয়েছে, রকিব সরকার (মাহির স্বামী) দেশে এলে তাকে নানাভাবে নির্যাতন ও হয়রানি করা হবে।

সংবাদ সম্মেলনে তাদের বিরুদ্ধে হওয়া দুটি মামলার সুষ্ঠু তদন্তের দাবি জানান মাহি। সংবাদ সম্মেলনে তার আইনজীবী ও স্বজনরা উপস্থিত ছিলেন।

এর আগে এদিন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার এবং কারগারে পাঠানোর পর বিকেলে জামিন পান মাহিয়া মাহি। পরে রাতে মুক্তি পান তিনি। 

গাজীপুর জেলা কারাগারের সুপার মো. আনোয়ারুল করিম বলেন, আমরা জামিনের কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে কারাফটকে এনেছি। পরে ৭টা ৫০ মিনিটে তার স্বজনরা এলে তাদের হাতে তুলে দেয়া হয়।

জমি দখল ও ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলায় কারাগারে পাঠানোয় হয় মাহিয়া মাহিকে। পরে গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৫-এর বিচারক ইকবাল হোসেন নয় মাসের অন্তঃসত্ত্বা মাহিকে জামিনের আদেশ দেন। এ তথ্য জানান মাহির আইনজীবী আনোয়ার শাহাদাত সরকার।

তিনি বলেন, তার মক্কেল আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই মামলা হওয়ার পরও দেশে চলে এসেছেন।

শুক্রবার রাতে বাসন থানার এসআই রোকন মিয়া বাদী হয়ে এই মামলাটি করেন। এছাড়া জমি দখলের অভিযোগে তাদের বিরুদ্ধে হুকুমের আসামি করে আরো একটি মামলা করেন গাজীপুরের বাসিন্দা ইসমাইল হোসেন।