ঢাকা Thursday, 28 March 2024

রুনার রূপের দ্যুতির কারণ কী

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 14:35, 17 March 2023

রুনার রূপের দ্যুতির কারণ কী

অভিনেত্রী রুনা খান এদেশের মিডিয়া জগতে বেশ পরিচিত নাম। নাটক-সিনেমায় তার পদচারণা কমবেশি সবাইকে মুগ্ধ করেছে। কিন্তু হঠাৎ করেই যেন রূপের দ্যুতিতে চারদিক ধাঁধিয়ে দিচ্ছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তার পোস্ট করা ক্ষুরধার দেহবল্লরীর ছবি ঝড় তুলছে অনেকের মনে। 

কী তার এই হঠাৎ রূপের দ্যুতির কারণ? কীভাবে তিনি এমন অপরূপ হয়ে উঠলেন? এমন প্রশ্ন যখন ঘুরপাক খাচ্ছে ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের মনে, তখন রুনাই মুখ খুললেন। 

তিনি বলেন, আমি ক্ষুদ্র একজন মানুষ। আর মানুষ হিসেবে আমি নিজেকে ভালোবাসি। আমার ধারণা, পৃথিবীর সব প্রাণী নিজেকে ভালোবাসে। নিজেকে ভালোবাসার চাইতে পৃথিবীতে বড় আর কিছু নেই।

রুনা খান বলেন, আমার নিজেকে সবসময়ই ভালো লাগে। নিজেকে ভালোবাসতে ভালো লাগে। আগেও আমার নিজেকে ভালো লাগত, এখনো ভালো লাগে। আমার ধারণা, বেঁচে থাকলে জীবনের শেষ দিন পর্যন্ত নিজেকে আমার ভালো লাগবে। পৃথিবীর প্রতিটি মানুষেরই নিজেকে ভালোবাসা উচিত।

জানা গেল, এক যুগ আগে রুনা খানের ওজন ছিল ৫৬ কেজি। সন্তান জন্মের পর তার ওজন বেড়ে দাঁড়ায় ৯৫ কেজিতে। অনাকাঙ্ক্ষিতভাবে বেড়ে যাওয়া এই ওজন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে হিতে-বিপরীত ঘটে। ওজন আরো বেড়ে হয় ১০৫ কেজি।

এরপরই নেমে পড়েন তিনি কঠিন কর্মযজ্ঞে। এক বছরের কঠোর পরিশ্রমে ৩৯ কেজি ওজন কমিয়ে নিজেকে ৬৬-তে এনেছেন রুনা খান। 

তিনি জানান, প্রতিদিন সকালে দুটি ডিম, এরপর ফল খেতেন। তারপর ব্ল্যাক কফি পানের পর প্রায় ঘণ্টাখানেক হাঁটতেন। দুপুরে এক কাপ ভাত ও এক বাটি সবজি, বড় এক পিস মাংস অথবা মাছ খেতেন। 

তার বিকেলের খাবারে থাকতো একমুঠ বাদাম, ব্ল্যাক কফি ও এক ঘণ্টা ইয়োগা। আর রাতের খাবারে বড় এক বাটি সবজি, এক পিস মুরগি বা মাছ ও এক গ্লাস দুধ। 

এভাবেই শরীরের বাড়তি মেদ ধীরে ধীরে ঝরিয়ে ফেলেন রুনা খান। এখন তার মেদহীন রূপ-লাবণ্যে মোহিত ভক্তকুল। হয়তো নতুন করে অনেকেই প্রেমে পড়ছেন লাস্যময়ী এই অভিনেত্রীর।