ঢাকা বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

Star Sangbad || স্টার সংবাদ

রুপালি পদায় আসছেন ব্রুস লি 

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১২:৫৮, ২ ডিসেম্বর ২০২২

রুপালি পদায় আসছেন ব্রুস লি 

আবারো রুপালি পর্দায় দেখা যাবে মার্শাল আর্ট সিনেমার সবচেয়ে জনপ্রিয় এবং সফল নায়ক ব্রুস লিকে। না, ব্যক্তি ব্রুস লি নন, রুপালি পর্দায় আসছে ব্রুস লি’র বায়োপিক। আর তা নির্মাণের ঘোষণা দিয়েছেন অস্কারজয়ী নির্মাতা অ্যাং লি।

ব্রুস লি’ মার্শাল আর্টের জাদুতে এখনো মুগ্ধ সারাবিশ্ব। তিনি সেই সব ব্যক্তির অন্যতম যারা প্রাচ্য ও পাশ্চাত্যের সংস্কৃতি বা বিনোদন দুনিয়ার মধ্যে যোগসূত্র তৈরি করেছিলেন। 

তার জন্ম হয়েছিল যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোর চায়না টাউনে, ১৯৪০ সালের ২৭ নভেম্বর। মৃত্যু ১৯৭৩ সালের ২০ জুলাই। মৃত্যুর পর এত বছর পেরিয়ে গেলেও ব্রুস লি নানাভাবে নানা প্রসঙ্গে উঠে আসেন। 

‘ব্রোকব্যাক মাউন্টেন’, ‘লাইফ অব পাই’-এর কল্যাণে বিশ্ব চলচ্চিত্রে এক পরিচিত নাম অ্যাং লি। খ্যাতিমান এ নির্মাতার অনেক দিনের স্বপ্ন ব্রুস লি’র বায়োপিক নির্মাণের। অবশেষে সে পথেই হাঁটছেন তিনি। 

যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম ভ্যারাইটির প্রতিবেদন অনুযায়ী, ড্যান ফাটারম্যান ছবিটির চিত্রনাট্য লিখছেন। এর আগে সিনেমাটির আরেকটি খসড়া চিত্রনাট্য তৈরি করা হয়েছিল। সেটি লিখেছিলেন জিন ক্যাসটেলি, অ্যালেক্স ল ও ম্যাবেল চেয়ং এবং ওয়েলস টাওয়ার।

ছবিটি নিয়ে এক বিবৃতিতে অ্যাং লি বলেন, এমন একজন অবিশ্বাস্য মানুষের গল্প বলতে যাচ্ছি, যিনি নিজের কঠোর পরিশ্রম দিয়ে অসম্ভবকে সম্ভব করেছিলেন। তার মতো একজনের গল্প নিয়ে কাজ করা দারুণ ব্যাপার।

ব্রুস লি’র বায়োপিকে প্রয়াত মার্শাল আর্ট তারকার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে ম্যাসন লি’কে। যিনি আর কেউ নন, পরিচালক অ্যাং লি’র সন্তান।

৩২ বছর বয়সী এই অভিনেতা অবশ্য অনেকদিন ধরেই চলচ্চিত্র ও টিভিতে কাজ করছেন। তার সবচেয়ে উল্লেখযোগ্য সিনেমার একটি ‘দ্য হ্যাংওভার পার্ট টু’।