ঢাকা Thursday, 25 April 2024

অভিনেতা বিক্রম গোখলে আর নেই

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 18:19, 27 November 2022

অভিনেতা বিক্রম গোখলে আর নেই

৭৭ বছর বয়সে মৃত্যুবরণ করলেন ভারতের বর্ষিয়ান অভিনেতা বিক্রম গোখলে। শনিবার পুণের দীননাথ মঙ্গেশকর হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। গত সতেরো দিন ধরেই পুণের এই হাসপাতালে ভর্তি ছিলেন অভিনেতা। হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই তার শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হতে থাকে। বুধবার সকালে হাসপাতালের তরফ থেকে জানান হয়েছিল, তার অবস্থা বেশ সঙ্কটজনক। মৃত্যুর গুজব ছড়ায় সে রাতেই। শোকপ্রকাশ করেছিলেন একাধিক তারকা। 

জানা যায়, পুণের দীনানাথ মঙ্গেশকর হাসপাতালে ভর্তি হওয়ার পরপরই বিক্রম গোখলেকে ভেন্টিলেশনে দেওয়া হয়। মাঝে অভিনেতার মৃত্যুর গুজব ছড়ায়। তা দেখেই আবার অজয় দেবগন, রীতেশ দেশমুখের মতো তারকা শোকপ্রকাশ করেন। কিন্তু পরে হাসপাতাল ও অভিনেতার পরিবারের পক্ষ থেকে জানানো হয় বিক্রম গোখলে বেঁচে রয়েছেন। হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। অভিনেতার শারীরিক অবস্থার উন্নতি হওয়ারও খবর শোনা গেছিল। কিন্তু শনিবার শেষরক্ষা হল না বলেই খবর। 

শুধু বলিউডে নয়, মারাঠি ছবি ও নাটকে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন বিক্রম গোখলে। প্রায় চার দশকের অভিনয় জীবন তাঁর। ‘হাম দিল দে চুকে সনম’, ‘খুদা গওয়া’, ‘ভুল ভুলাইয়া’, ‘মিশন মঙ্গল’ ‘অগ্নিপথ’-এর মতো জনপ্রিয় হিন্দি ছবিতে অভিনয় করে তুমুল প্রশংসা পেয়েছেন। ২০১০ সালে মারাঠি ফিল্ম ‘অনুমতি’র জন্য জাতীয় পুরস্কার পান বিক্রম গোখলে। বর্ষীয়ান অভিনেতাকে শেষ দেখা গিয়েছিল শিল্পা শেট্টির ‘নিকাম্মা’ ছবিতে। চলতি বছরের জুন মাসে মুক্তি পেয়েছিল ছবিটি। ২০১৬ সালে গলার সমস্যার জন্য মঞ্চ ছাড়েন বিক্রম গোখলে। শুধু সিনেমা, সিরিজে অভিনয় করতেন। তাও বেছে বেছে। 

শোনা গেছে, বালগঙ্গাধর রঙ্গমঞ্চে বিক্রম গোখলের মরদেহ রাখা হবে। সেখানে তাঁকে শ্রদ্ধা জানাবেন অনুরাগীরা। তারপর পুণের বৈকুণ্ঠ শ্মশানে শেষকৃত্য।  সেখানেও অনুরাগীদের শ্রদ্ধা জানানোর সুযোগ থাকবে। অভিনেতার প্রয়াণে শোকাতুর তাঁর অনুরাগীরা।