ঢাকা Thursday, 18 April 2024

ধর্ষণের দায়ে পপ তারকার কারাদণ্ড

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 18:55, 26 November 2022

আপডেট: 18:56, 26 November 2022

ধর্ষণের দায়ে পপ তারকার কারাদণ্ড

চীনা বংশোদ্ভূত কানাডিয়ান পপ তারকা ক্রিস উকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছেন চীনের একটি আদালত। গতকাল শুক্রবার (২৫ নভেম্বর) বেইজিংয়ের একটি আদালত এই আদেশ দেন।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, ধর্ষণসহ বেশ কিছু অভিযোগ প্রমাণিত হয়েছে ক্রিসের বিরুদ্ধে। বেইজিংয়ের চেয়াং জেলার আদালত জানান, কারাদণ্ডের পাশাপাশি ট্যাক্স ফাঁকির অভিযোগে ক্রিসকে ৮৩ মিলিয়ন মার্কিন ডলার জরিমানা করা হয়েছে।

এদিকে অভিযোগকারী ১৭ বছরের তরুণী জানান, ক্রিস উর সঙ্গে তার পরিচয় হওয়ার পর তিনি তাকে এক পার্টিতে আমন্ত্রণ জানান। সেখানে ক্রিস তাকে জোর করে মদপান করান এবং পরে তাকে যৌন নির্যাতন করেন।

ওই তরুণী আরো জানান, ক্রিস বিভিন্ন সুবিধার প্রতিশ্রুতি দিয়ে নারীদের ফাঁসিয়ে তাদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেন। এসব নারীর অনেকেই অপ্রাপ্তবয়স্ক।

তবে ক্রিস বলেন, যাদের সঙ্গে তার যৌন সম্পর্ক ছিল, তারা কেউই অপ্রাপ্তবয়স্ক নয় এবং তিনি কাউকে জোর করেননি। এমন ঘটনা ঘটলে তিনি নিজেই আত্মসমর্পণ করবেন।

আদালতের পক্ষ থেকে জানানো হয়েছে, ২০২০ সালের শেষ দুই মাসে ওই পপ তারকা তিনজনকে ধর্ষণ করেন। ধর্ষণের সময় ভুক্তভোগীরা মদ্যপ ছিলেন বলে প্রতিরোধ করতে পারেননি। এসব অপরাধ বিবেচনায় সম্মিলিতভাবে ক্রিসকে ১৩ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। এই শাস্তি ভোগ করার পর তাকে প্রত্যাবাসন করা হবে বলেও জানানো হয়েছে।