ঢাকা রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

এবার কলকাতায় রণবীর সিংয়ের বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক 

প্রকাশিত: ১৪:৫৯, ৭ আগস্ট ২০২২

এবার কলকাতায় রণবীর সিংয়ের বিরুদ্ধে মামলা

‘পেপার’ ম্যাগাজিনের জন্য নগ্ন ফটোশুট করে রাতারাতি শোরগোল ফেলে দিয়েছেন বলিউড অভিনেতা রণবীর সিং। এরইমধ্যে তার বিরুদ্ধে মুম্বাইয়ের থানায় অভিযোগও করা হয়েছে।

এবার রণবীর সিংয়ের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে জনস্বার্থে মামলা করেছেন একজন নাজিয়া ইলাহি খান নামের এক মুসলিম নারী। তিনি সংখ্যালঘু মহিলা সংগঠনের চেয়ারপারসন।

মামলায় তিনি রণবীরের নগ্ন ফটোশুটের ছবি যেন পশ্চিমবঙ্গে না ছড়ায়, সেজন্য কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপ চেয়েছেন। এতে কলকাতার অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তীর একটি টুইটের প্রসঙ্গও টানা হয়েছে।

মামলার বাদী নাজিয়ার ইলাহি খানের আইনজীবী জানান, রণবীরের নগ্ন ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানোর পর অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তী টুইট করেছিলেন, ‘রণবীর সিংয়ের বদলে যদি একজন মহিলা নগ্ন ফটোশুট করতেন, তাহলে তিনিও কি বলিউড অভিনেতার মতো প্রশংসা পেতেন?’

রণবীরের বিতর্কিত ছবিগুলো যাতে বাংলায় (পশ্চিমবঙ্গ) সেভাবে ছড়িয়ে পড়তে না পারে বা সাধারণ মানুষের পাশাপাশি শিশুদের মনে খারাপ প্রভাব না ফেলতে পারে, সেই ব্যবস্থা নেওয়ার আর্জি জানানো হয়েছে। আগামী ৮ আগস্ট থেকে এ মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।
এদিকে ‘পেপার’ ম্যাগাজিনে নগ্ন ফটোশুট নিয়ে তর্ক-বিতর্কের মাঝেই ফের ক্যামেরার সামনে নগ্ন হওয়ার প্রস্তাব পেয়েছেন রণবীর। পেটা অর্থাৎ পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিমেলের পক্ষ থেকে এমন প্রস্তাব দিয়ে তাকে একটি চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ‘পেপার ম্যাগাজিনে আপনার নগ্ন ফটোশুট দেখে দারুণ লেগেছে। তাই আমরা চাই, পেটার হয়ে এ রকমই একটা ফটোশুট করুন। যেখানে আপনি মানুষকে নিরামিষ খাবার খেতে উদ্বুদ্ধ করবেন।’