ঢাকা Saturday, 20 April 2024

বিরল রোগে আক্রান্ত হয়ে দুবার গর্ভপাত হয় শিল্পার 

বিনোদন ডেস্ক 

প্রকাশিত: 21:15, 27 May 2022

বিরল রোগে আক্রান্ত হয়ে দুবার গর্ভপাত হয় শিল্পার 

বিরল রোগে আক্রান্ত ছিলেন শিল্পা শেঠি। যার কারণে ৩০ বছর বয়সের পর শিল্পা অন্তঃসত্ত্বা হন, কিন্তু গর্ভপাত হয়ে যায় তার। একবার নয়, দুবার। চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে জানান, শিল্পা শেঠি অ্যান্টি ফসফোলিপিড সিন্ড্রোম রোগে আক্রান্ত। এ রোগে আক্রান্তরা সহজে মা হতে পারেন না।

ভারতীয় এক সংবাদমাধ্যমকে এ অভিনেত্রী বলেন, ‘পৃথিবীতে প্রতি ১০০ জনের মধ্যে মাত্র দুজন নারী এ রোগে আক্রান্ত হন। আমি তাদের একজন, অবাক হয়ে গিয়েছিলাম। মা হতে চাচ্ছিলাম, কিন্তু মা না হতে পারার যন্ত্রণায় ভুগছিলাম।’ এরপর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী পুনরায় অন্তঃসত্ত্বা হওয়ার সময় তাকে টানা সাড়ে সাত মাস ধরে ইনজেকশন নিতে হয়। মা হওয়ার ইচ্ছাশক্তিতে ভর করে সেই কষ্ট সহ্য করেন তিনি, শরীর কালো হয়ে গিয়েছিল।

২০১২ সালে শিল্পার প্রথম ছেলে ভিয়ানের জন্ম হয়েছিল। ভিয়ানের জন্মের পর শিল্পা চাইতেন, তার আরেকজন সন্তান আসুক কোলজুড়ে। কিন্তু শারীরিক জটিলতার কারণে নিজের শরীরে সন্তান ধারণ করতে পারেননি। তাই সারোগেসির সাহায্যেই তাকে দ্বিতীয় বাচ্চাটি নিতে হয়। ভিয়ানের জন্মের ৮ বছর পর ২০২০ সালে দ্বিতীয় কন্যাসন্তান শমিশার জন্ম হয় সারোগেসির সাহায্যে। এ ছাড়া বর্তমানে অভিনয় নিয়ে বেশ ব্যস্ত সময় কাটছে তার। সামনে নতুন সিনেমা 'নিকাম্মা'তে দেখা যাবে এই অভিনেত্রীকে।