ঢাকা Thursday, 25 April 2024

গু কাকু ছবিতে প্রথমবারের মত জুটি বাঁধছেন ঋত্বিক-মোশাররফ

বিনোদন ডেস্ক 

প্রকাশিত: 22:13, 21 January 2022

আপডেট: 22:14, 21 January 2022

গু কাকু ছবিতে প্রথমবারের মত জুটি বাঁধছেন ঋত্বিক-মোশাররফ

প্রথমবার এক ছবিতে কাজ করতে চলেছেন দুই বাংলার অন‌্যতম সেরা দুই অভিনেতা ঋত্বিক চক্রবর্তী এবং মোশাররফ করিম। নবীন পরিচালক মণীশ বসুর নতুন ছবি গু কাকু–দ‌্য পটি আঙ্কলে এবার একসাথে দেখা যাবে তাদের।  সব ঠিকঠাক থাকলে ২৪ ফেব্রুয়ারি শুটিং শুরু।

পরিচালক মণীশ জানান, ছবির কাহিনি মূলত নব্বইয়ের দশকের প্রেক্ষাপটে সোশ‌্যাল স‌্যাটায়ার। একজন প্রান্তিক মানুষ, তার অনুপস্থিতি কীভাবে সমগ্র সমাজব‌্যবস্থাকে ধ্বংস করে দিতে পারে, সেটা উঠে আসবে ছবিতে। সে যেন হ‌্যামলিনের বাঁশিওয়ালা হয়ে ফিরে আসে সকলের কাছে। সে ফেরার পর বোঝা যায় সমাজের ধনী-দরিদ্র, শ্রেণিভেদ নির্বিশেষে সকলের কাছে সে কতটা প্রয়োজনীয়। এই ‘গু কাকু’-র আসা এবং না-আসায় যে সংকট তৈরি হয়েছিল সেটা সমাজের সকল স্তরের মানুষের জন‌্য চূড়ান্ত অবস্থায় পৌঁছায়। মানুষ পারলে এলাকা ছেড়ে চলে যায়। এই সংকট ধনী-দরিদ্র-মধ‌্যবিত্ত সকলের। আর তা নিয়েই ছবিটি।

জানা গিয়েছে ‘গু কাকু’র চরিত্রেই থাকছেন বাংলাদেশের বিশিষ্ট অভিনেতা মোশাররফ করিম। ‘নবকুমার শিকারি’ নামক একটি অত‌্যন্ত ইন্টারেস্টিং চরিত্রে ঋত্বিক চক্রবর্তী। তাঁকে ভেবেই নাকি পরিচালক এই চরিত্রটি লিখেছেন। আর ঋত্বিকের স্ত্রীর চরিত্রে অপরাজিতা ঘোষ।  অন‌্য গুরুত্বপূর্ণ চরিত্রে পাওয়া যাবে পরাণ বন্দ্যোপাধ‌্যায়কে।