ঢাকা Friday, 29 March 2024

ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী

স্টার সংবাদ

প্রকাশিত: 21:51, 29 November 2021

ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী

ফাইল ছবি

বিশ্বব্যাপী নতুন আতঙ্কের নাম করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। তবে এর জন্য বন্ধ করা হবে না দেশে এইচএসসি পরীক্ষা। এমনটা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেছেন, ওমিক্রন ভ্যারিয়েন্টের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না, স্বাস্থ্যবিধি মেনে যথাসময়ে নেয়া হবে। এ ভ্যারিয়েন্ট অত্যন্ত বিধ্বংসী বলে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন দীপু মনি। 

সোমবার (২৯ নভেম্বর) সকালে রাজধানীর নবাবগঞ্জ পার্কে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের ২৩ নম্বর ওয়ার্ডের ইউনিট সম্মেলন উদ্বোধনের পর এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। 

সম্মেলনে বক্তৃতাকালে দীপু মনি বলেন, অপকর্মকারীরা যাতে সংগঠনে প্রবেশ করতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে। তিনি আরো বলেন, সংঠনের কার্যক্রম নিয়ে কেউ যাতে প্রশ্ন তুলতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। আওয়ামী লীগ নির্বাচনমুখী দল। জনগণের ভোটের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। যারা স্বাধীনতায় বিশ্বাস করে না সেই বিএনপি-জামায়াত অপশক্তি বিভিন্ন ষড়যন্ত্রে মেতে আছে। 

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, আওয়ামী লীগকে দুর্বল সংগঠন মনে করে সারাদিন গলাবাজি করেন বিএনপি নেতারা। আওয়ামী লীগকে পরিচর্যার মাধ্যমে আরো শক্তিশালী করতে হবে। কোনো বিতর্কিত ব্যক্তি যাতে সংগঠনে ঢুকতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশ। ঘরে ঘরে নেতৃত্ব সৃষ্টি করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ।