ঢাকা Friday, 26 April 2024

নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস : শিক্ষককে অব্যাহতি দিল বুয়েট

স্টার সংবাদ

প্রকাশিত: 01:04, 22 November 2021

নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস : শিক্ষককে অব্যাহতি দিল বুয়েট

সরকারি ব্যাংকের প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিভাগীয় প্রধান অধ্যাপক নিখিল রঞ্জন ধরকে অব্যাহতি দিয়েছে বুয়েট কর্তৃপক্ষ। বুয়েটের জ্যেষ্ঠ শিক্ষকদের সমন্বয়ে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে নিখিল রঞ্জনের বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখার জন্য।

এ প্রসঙ্গে বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার রোববার (২১ নভেম্বর) সংবাদমাধ্যমকে বলেন, বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে নিখিল রঞ্জন ধরকে দায়িত্ব থেকে অব্যাহিত দেয়া হয়েছে। বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বুয়েটের পাঁচজন শিক্ষকের সমন্বয়ে। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদনে অভিযোগের সত্যতা পাওয়া গেলে বিধিমালা অনুযায়ী তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এদিকে নিখিল রঞ্জন ধরের দায়িত্ব দেয়া হয়েছে ড. ফেরদৌস কায়সারকে।

সম্প্রতি আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে হওয়া সরকারি ব্যাংকের প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক ব্যক্তিদের বক্তব্যে নাম আসে বুয়েটের এই শিক্ষকের। তিনি আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কনসালট্যান্ট হিসেবে পরীক্ষার সঙ্গে যুক্ত ছিলেন।