ঢাকা Saturday, 20 April 2024

ডেন্টালে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

স্টার সংবাদ

প্রকাশিত: 00:50, 13 September 2021

ডেন্টালে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রতীকী ছবি

২০২০-২১ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটসমূহে প্রথম বর্ষ বিডিএস (ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি) কোর্সে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রোববার (১২ সেপ্টেম্বর) এ ফল প্রকাশ করা হয়।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, এবারের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নাজমুস সাকিব রাহাত। তার গ্রামের বাড়ি পঞ্চগড়। তার স্কোর ৯৫ (২৯৫.০০)। উত্তীর্ণদের মধ্যে সর্বনিম্ন স্কোর ২৮৪.৭৫।

অংশগ্রহণকারীদের মধ্যে ৯ হাজার ৬৯৬ জন ছাত্র ও ১৭ হাজার ৩০ জন ছাত্রী পাস করেছেন। তাদের মধ্যে ২০৩ জন ছাত্র ও ৩৪২ জন ছাত্রী সরকারি ডেন্টালের জন্য নির্বাচিত হয়েছেন। সারাদেশে ৫৩ হাজার চারজন ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সারাদেশের আটটি কেন্দ্রের বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় ৩৯ হাজার ১৩০ জন ভর্তিচ্ছু অংশ নেন। এর মধ্যে ২৬ হাজার ৭২৬ জন উত্তীর্ণ হয়েছেন।

জানা গেছে, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৬ হাজার ৮৫৫ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৮২১ জন। 

ঢাকা মেডিক্যাল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৭ হাজার জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৫৬৩ জন। 

রংপুর মেডিক্যাল কলেজ কেন্দ্রে মোট আবেদনকারী পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫ হাজার ৪২৭ জন। এ কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৪৮৬ জন। 

রাজশাহী মেডিক্যাল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৮ হাজার ১৬ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৬ হাজার ১৮৬ জন। 

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৭ হাজার ২০০ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৫ হাজার ৩৭৪ জন। 

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৪ হাজার ১৭৯ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৩ হাজার ৪৩২ জন। 

বরিশালের শেরেবাংলা মেডিক্যাল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ২ হাজার ৩২৭ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ১ হাজার ৭১৩ জন। 

শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ১২ হাজার জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৮ হাজার ৫৩৪ জন।