ঢাকা Thursday, 25 April 2024

পাঠ্যবইয়ের অধিকাংশ ভুল ১০ বছর আগের : শিক্ষামন্ত্রী

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 02:16, 28 January 2023

পাঠ্যবইয়ের অধিকাংশ ভুল ১০ বছর আগের : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পাঠ্যবইয়ে যেসব ভুল বেরিয়েছে তার অধিকাংশই দশ বছর আগের ভুল। পাঠ্যবইয়ে কোনো ভুল যদি থাকে সেটা অনিচ্ছাকৃত। আর যদি কেউ ইচ্ছাকৃত ভুল করে তার জন্য আমরা তদন্ত কমিটি করেছি। 

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকালে চাঁদপুর প্রেসক্লাব সংলগ্ন ডাকাতিয়া নদীর পারে ‘ব্র্যাকের অভিজ্ঞতামূলক শিক্ষা তরী’ উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি।  

শিক্ষামন্ত্রী বলেন, পাঠ্যবইয়ের কোথাও বানর থেকে মানুষ হয়েছে এমন তথ্য নেই। অথচ একটা গোষ্ঠী অপপ্রচার চালাচ্ছে। তিনি জানান, যে ছবিটা রয়েছে, সেটা বিভিন্ন সময়ের মানুষের। আদিযুগে মানুষ দেখতে কেমন ছিল আর এখন কেমন। 

শিক্ষামন্ত্রী বলেন, অনেকেই না দেখে মন্তব্য করছেন সত্যিই মনে হয় বইতে এই কথাটি রয়েছে। আপনারা বই খুলে দেখেন, কোথাও এই কথা নেই। কেউ গুজবে কান দেবেন না।

এ সময় চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ব্র্যাক শিক্ষা তরীর পরিচালক সাফি রহমান খান, চাঁদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, অতিরিক্ত পুলিশ (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, সাধারণ সম্পাদক আল ইমরান শোভন প্রমুখ উপস্থিত ছিলেন।