ঢাকা Tuesday, 16 April 2024

বিশ্ববিদ্যালয়ে চান্স পেলেন ৫৫’র সেই তরুণ বেলায়েত!

স্টার সংবাদ

প্রকাশিত: 22:26, 19 September 2022

আপডেট: 23:05, 19 September 2022

বিশ্ববিদ্যালয়ে চান্স পেলেন ৫৫’র সেই তরুণ বেলায়েত!

ছবি: ইন্টারনেট

টানা বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ব্যর্থ হওয়ার পর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন জ্ঞান পিপাসু ও অদম্য ইচ্ছাশক্তির অধিকারী বেলায়েত শেখ। সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাসে নিজেই এ তথ্য জানান বেলায়েত।

সেখানে তিনি লেখেন, ‘আলহামদুলিল্লাহ, রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগে ভর্তি পরীক্ষায় পাস করেছি। মায়ের অনুমতি পেলেই ভর্তি হবো, ইনশাল্লাহ।’

উচ্চ শিক্ষাগ্রহণের জেদে ৫০ বছর বয়সে নবম শ্রেণিতে ভর্তি হন বেলায়েত শেখ। এরপর উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ হওয়ার পর ৫৫ বছর বয়সে বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি শুরু করেন। এরই মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যর্থ হওয়ার পর রাজশাহী, চট্টগ্রাম, জাহাঙ্গীরনগর ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেন তিনি। অবশেষে তার দীর্ঘদিনের আশা পূরণ হলো।

বেলায়েত শেখের বাড়ি গাজীপুরের শ্রীপুর উপজেলায়। পরিবারে তার দুই ছেলে ও এক মেয়ে আছে। বড় ছেলে ব্যবসা করছেন। ছোট ছেলে শ্রীপুর ইঞ্জিনিয়ারিং কলেজে একাদশ শ্রেণিতে পড়ছেন। এছাড়া, একটি দৈনিক পত্রিকার শ্রীপুর উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন বেলায়েত।