ঢাকা Saturday, 20 April 2024

এসএসসি পরীক্ষার সময় জানা যাবে রোববার

স্টার সংবাদ

প্রকাশিত: 22:36, 14 July 2022

এসএসসি পরীক্ষার সময় জানা যাবে রোববার

আগামী রোববার (১৭ জুলাই) জানা যাবে চলতি বছর এসএসসি ও সমমান পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে। ওইদিন এক বিশেষ সংবাদ সম্মেলনে পরীক্ষা শুরুর তারিখ জানাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার (১৪ জুলাই) শিক্ষা মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ বিষয়ে সংবাদমাধ্যমকে জানান, রোববার দুপুর ১টায় শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করবেন। এতে তিনি এসএসসি ও সমমান পরীক্ষা নিয়ে কথা বলবেন।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি সংবাদমাধ্যমকে বলেন, ‘রোববার আমরা তারিখ দিয়ে দেব।’

মহামারির কারণে পিছিয়ে যাওয়া এসএসসি ও সমমানের লিখিত পরীক্ষা চলতি বছর ১৯ জুন শুরু হয়ে ৬ জুলাই শেষ হওয়ার কথা ছিল। কিন্তু জুনের মাঝামাঝি সময়ে প্রবল বর্ষণ ও উজানের ঢলে সিলেট অঞ্চল এবং উত্তরের কয়েকটি জেলায় ব্যাপক বন্যা দেখা দিলে সরকার ১৭ জুন পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয়।

এবার সারাদেশে ২০ লাখের বেশি শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষা দেয়ার অপেক্ষায় আছে। কিন্তু বন্যাদুর্গত এলাকায় অনেক শিক্ষার্থীর বইপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের হাতে নতুন বই পৌঁছে দিয়ে তারপর পরীক্ষার আয়োজন করা হবে বলে এর আগে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। 

গত ৬ জুলাই সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘পরীক্ষা কবে হবে, সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।’ বই দেয়ার পর প্রস্তুতি নেয়ার জন্য শিক্ষার্থীদের অন্তত দুই সপ্তাহ সময় দেয়া হতে পারে বলে জানিয়েছিলেন তিনি। 

একই অনুষ্ঠানে দেশের করোনা-পরিস্থিতি সম্পর্কে দীপু মনি বলেন, করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। টিকা কার্যক্রম চলমান রয়েছে। কিন্তু করোনা বাড়লেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার কোনো পরিকল্পনা নেই।