ঢাকা Wednesday, 17 April 2024

বঙ্গবন্ধুর আদর্শ চির অম্লান, চির উজ্জ্বল : ড. সৌমিত্র 

ব্যুরো প্রধান, ময়মনসিংহ

প্রকাশিত: 22:00, 15 January 2022

বঙ্গবন্ধুর আদর্শ চির অম্লান, চির উজ্জ্বল : ড. সৌমিত্র 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এবং নেতৃত্ব না হলে বাঙালি তার প্রার্থিত স্বাধীনতা পেত না। 

শনিবার (১৫ জানুয়ারি) সকালে ধানমন্ডির ৩২ নম্বরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদনকালে তিনি একথা বলেন।

উপাচার্য আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শ চির অম্লান, চির উজ্জ্বল। পিতার আদর্শ নিষ্ঠার সঙ্গে বহন করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যে সোনার বাংলাদেশের স্বপ্ন নিয়ে শিক্ষা বিপ্লবের ডাক দিয়েছেন, আমরা সেই বিপ্লব বাস্তবায়নে অঙ্গীকার ব্যক্ত করছি।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদনশেষে উপাচার্য জাতির পিতার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন। এরপর ড. সৌমিত্র শেখর মন্তব্য বইয়ে মন্তব্য লেখেন ও স্বাক্ষর করেন।

এসময় তার সঙ্গে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিন, সামাজিকবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আহমেদুল বারী,  রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মাসুম হাওলাদার, অগ্নি-বীণা হলের প্রভোস্ট নূরে আলম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাসুদ চৌধুরী, বঙ্গবন্ধু নীল দলের সভাপতি ও প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, কর্মকর্তা পরিষদের সভাপতি মো. জোবায়ের হোসেন ও সাধারণ সম্পাদক মো. রামিম আল করিম, কর্মচারী সমিতির সভাপতি রিয়াজুল হক রাজু ও সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান এবং কর্মচারী সমিতির (গ্রেড-১৬-২০) সভাপতি রেজাউল করিম রানা ও সাধারণ সম্পাদক মাসুদ রানা পলাশ এবং অতিরিক্ত পরিচালক ও পিএস টু ভিসি এসএম হাফিজুর রহমানসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। 

ধানমন্ডির ৩২ নম্বরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেই উপাচার্য গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদনের উদ্দেশে রওনা হন। ১৬ জানুয়ারি সকালে তিনি বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুলেল শ্রদ্ধা নিবেদন করবেন।