ঢাকা Tuesday, 16 April 2024

আরো বাড়ল স্বর্ণের দাম 

স্টার সংবাদ

প্রকাশিত: 02:32, 29 July 2022

আরো বাড়ল স্বর্ণের দাম 

দেশে স্বর্ণের দাম আবারো বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন সিদ্ধান্ত অনুসারে, ভালো স্বর্ণের ভরি সর্বোচ্চ ২ হাজার ৭৪১ টাকা বাড়িয়ে ৮১ হাজার ২৯৮ টাকা নির্ধারণ করা হয়েছে। আগামীকাল শুক্রবার (২৯ জুলাই) থেকে নতুন দাম কার্যকর হবে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন দাম অনুসারে, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৮১ হাজার ২৯৮ টাকা নির্ধারণ করেছে বাজুস। এছাড়া ২১ ক্যারেট প্রতি ভরি ৭৭ হাজার ৫৬৫ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৬ হাজার ৪৮৪ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম রাখা হয়েছে ৫৫ হাজার ১৭০ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের দাম বেড়েছে। এ পরিস্থিতিতে ২৮ জুলাই বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং এক সভা করে। সেখানে সার্বিক পরিস্থিতি বিবেচনায় নতুন দাম নির্ধারণ করা হয়।

এছাড়া স্বর্ণালংকার বিক্রির সময় ক্রেতাসাধারণের কাছ থেকে প্রতি গ্রামে সর্বনিম্ন ৩০০ টাকা মজুরি গ্রহণ করার অনুরোধ করেছে বাজুস।

এর আগে গত মঙ্গলবার (২৬ জুলাই) দেশের বাজারে সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের দাম বাড়ানো হয়। সে সময় ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ৭৮ হাজার ৫৫৭ টাকা, ২১ ক্যারেট ৭৪ হাজার ৯৯৯ টাকা এবং ১৮ ক্যারেট ৬৪ হাজার ২৬৮ টাকা নির্ধারণ করা হয়।