ঢাকা Thursday, 25 April 2024

পদ্মা সেতুর টোল আদায়ের দায়িত্বে যমুনা ব্যাংক

স্টার সংবাদ

প্রকাশিত: 20:55, 25 June 2022

পদ্মা সেতুর টোল আদায়ের দায়িত্বে যমুনা ব্যাংক

পদ্মা বহুমুখী সেতুর টোল আদায়ের দায়িত্ব পেয়েছে যমুনা ব্যাংক লিমিটেড। ৩৭টি ব্যাংকের প্রতিযোগিতার পর পদ্মা সেতুর দুই পাড়ে টোল আদায়ের দায়িত্ব পেয়েছেন বলে জানিয়েছেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান আলহাজ নুর মুহাম্মাদ।

এ উপলক্ষে শুক্রবার (২৪ জুন) রাজধানীর হাতিরঝিলে এক অনুষ্ঠানে তিনি বলেন, কৃতজ্ঞতা আমার ব্যাংক বোর্ডকে। সেই সঙ্গে কৃতজ্ঞতা জানাই সরকারসহ যারা আমাদের পদ্মা সেতু কার্যক্রমে টোল আদায়ে সম্পৃক্ত করেছেন। ৩৭টি ব্যাংকের প্রতিযোগিতার পর পদ্মা সেতুর দুই পাড়ে টোল আদায়ে যমুনা ব্যাংককে দায়িত্ব দিয়েছেন। যেখানে বছরে হাজার কোটি টাকার টোল আদায় হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নেয়ার পর অনেকেই মুখ ফিরিয়ে নিচ্ছিলেন। যমুনা ব্যাংককে যখন বলা হলো, আমি আমার ব্যাংকের সহযোগিতায়, বোর্ডের সহযোগিতায় পদ্মা সেতুর কাজে সাহসী পদক্ষেপ নিই। প্রথমে ৬০০ কোটি টাকা ঋণ দিই। সে টাকা আমরা ফেরত পেয়েছি মুনাফাসহ। তাই বলবো, আজ পদ্মা সেতু ঘিরে যমুনা ব্যাংকের সঙ্গে সারাবিশ্বের মাঝে এর উদ্বোধনের আনন্দ ছড়িয়ে যাক।

তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষ দৃঢ় প্রত্যয় নিয়ে বিশ্ব ব্যাংকের মতো ব্যাংককে চ্যালেঞ্জ করে পদ্মা সেতু বাস্তবায়ন করেছে। যা শতাব্দীর পর শতাব্দী জাতির কাছে স্মরণীয় হয়ে থাকবে।