ঢাকা Wednesday, 24 April 2024

নির্ধারিত দামের চেয়ে বেশিতে বিক্রি হচ্ছে সয়াবিন তেল

স্টার সংবাদ

প্রকাশিত: 00:18, 21 June 2022

নির্ধারিত দামের চেয়ে বেশিতে বিক্রি হচ্ছে সয়াবিন তেল

রাজধানীর পাইকারি ও খুচরা বাজারগুলোতে সরকার নির্ধারিত দামের চেয়েও তিন টাকা বেশিতে বিক্রি হচ্ছে সয়াবিন তেলের পাঁচ লিটারের বোতল।

সোমবার (২০ জুন) সরকার পরিচালিত ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ওয়েবসাইটে এ তথ্য পাওয়া গেছে।

সংস্থাটি রাজধানীর শাহজাহানপুর, মালিবাগ বাজার, কারওয়ান বাজার, বাদামতলী বাজার, সূত্রাপুর বাজার, শ্যামবাজার, কচুক্ষেত বাজার, মৌলভীবাজার, মহাখালী বাজার, উত্তরা আজমপুর বাজার, রহমতগঞ্জ বাজার, রামপুরা ও মিরপুর-১ নম্বর বাজার থেকে তথ্য সংগ্রহ করে।

চলতি মাসের ৯ তারিখে এক মাসের ব্যবধানে সয়াবিন তেলের দাম আবারো বাড়ানো হয়েছে। দাম বেড়েছে প্রতি লিটারে সাত টাকা। বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ করা হয়েছে ২০৫ টাকা।

নতুন এই দাম নির্ধারণ করেছে ভোজ্যতেল পরিশোধন ও বাজারজাতকারী প্রতিষ্ঠানগুলোর মালিকদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

সংগঠনটি এক বিজ্ঞপ্তিতে বলেছিল, ‘এখন থেকে বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেল খুচরা পর্যায়ে বিক্রি হবে ২০৫ টাকায়। আর পাঁচ লিটারের বোতলের দাম পড়বে খুচরা পর্যায়ে ৯৯৭ টাকা, যেটি ৯৮৫ টাকায় বিক্রি হচ্ছিল। এছাড়া, খোলা সয়াবিন তেল প্রতি লিটার ১৮৫ টাকায় বিক্রি হবে। এই তেল প্রতি লিটার ১৮০ টাকায় বিক্রি হচ্ছিল। আর খোলা পাম তেল এখন থেকে প্রতি লিটার ১৫৮ টাকায় বিক্রি হবে।’