ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

Star Sangbad || স্টার সংবাদ

আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হঠাৎ হামলা, একজনকে তুলে নেয়ার অভিযোগ

স্টার সংবাদ

প্রকাশিত: ১৬:০৭, ২৩ নভেম্বর ২০২১

আপডেট: ১৬:৪৬, ২৩ নভেম্বর ২০২১

আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হঠাৎ হামলা, একজনকে তুলে নেয়ার অভিযোগ

গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়ার দাবিতে ঢাকার সায়েন্স ল্যাবরেটরি এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হঠাৎ চড়াও হয় ঢাকা কলেজের একদল ছাত্র। এসময় আন্দোলনরত এক শিক্ষার্থীকে তুলে ঢাকা কলেজে নিয়ে যাওয়া হয় বলেও অভিযোগ পাওয়া গেছে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর দেড়টার দিকে ঢাকা কলেজের দিক থেকে ৫০-৬০ তরুণ লাঠিসোঁটা নিয়ে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। কিছুক্ষণ ধাওয়া-পাল্টা ধাওয়া চলার পর আন্দোলনরত শিক্ষার্থীরা রাস্তা থেকে সরে যায়।

সেখানে দায়িত্বরত পুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা কলেজের কিছু শিক্ষার্থীর বাগবিতণ্ডা হয়েছিল। পরে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা অভিযোগ করেন, তাদের এক সঙ্গীকে ঢাকা কলেজে তুলে নিয়ে যাওয়া হয়েছে। এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার সাজ্জাদুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, আমরাও শুনেছি আইডিয়াল কলেজের এক ছাত্রকে ঢাকা কলেজে নিয়ে যাওয়া হয়েছে। আমরা ঢাকা কলেজের অধ্যক্ষ ও শিক্ষক প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে দ্রুত আমাদের জানাতে বলেছি। তিনি আইডিয়াল কলেজের অধ্যক্ষের সঙ্গেও কথা বলেছেন। তুলে নিয়ে যাওয়া ছাত্রটির নাম-পরিচয় জানেন না বলেও জানান সাজ্জাদুর রহমান।

প্রসঙ্গত, ডিজেলের দাম বাড়ানোর পর বাস ভাড়া বৃদ্ধির প্রেক্ষাপটে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা প্রায় এক সপ্তাহ ধরেই ঢাকার বিভিন্ন এলাকায় বিক্ষোভ-অবরোধের মতো কর্মসূচি চালিয়ে আসছে।