ঢাকা Thursday, 18 April 2024

ছিনতাইয়ে বাধা দেয়ায় শিক্ষার্থী খুন, গ্রেফতার ৫

স্টার সংবাদ

প্রকাশিত: 00:25, 22 November 2021

ছিনতাইয়ে বাধা দেয়ায় শিক্ষার্থী খুন, গ্রেফতার ৫

ছবি সংগৃহীত

ছিনতাইয়ে বাধা দেয়ায় খুন হয়েছেন গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের শিক্ষার্থী মেহেদী হাসান তুহিন (২৩)। ছিনতাই দলের পাঁচ সদস্যকে কেরানীগঞ্জ ও ডেমরা থেকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেফতারকৃতরা হলো - মো. সুমন হোসেন (২৪), মো. হযরত (২২), মো. মাসুদ রানা (২২), মো. অলিয়ার রহমান রাজু ও ফখরুল ইসলাম (৩৮)।

সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর রোববার (২১ নভেম্বর) জানান, আসামিরা মূলত ছিনতাইকারী দলের সদস্য। তারা ঘটনাস্থলসহ আশেপাশের এলাকায় অটোবাইক নিয়ে গভীর রাত থেকে ভোর পর্যন্ত রাস্তায় চলাচলকারী পথচারীদের লক্ষ্য করে ছিনতাই করে।

গত ১২ নভেম্বর রাত সাড়ে ৮টায় গাজীপুর-টাঙ্গাইল মহাসড়কের নাওজোড় এলাকায় গলা কেটে হত্যা করা হয় তুহিনকে।

ঢাকায় সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মুক্তা ধর জানান, সিআইডির অভিযানে সুমন হোসেন ও মো. হযরতকে রাজধানীর কেরানীগঞ্জ থেকে এবং তাদের দেয়া তথ্যের ভিত্তিতে বাকিদের ডেমরা থেকে গ্রেফতার করা হয়।

নিহত তুহিন লেখাপড়ার পাশাপাশি ছয় মাস ধরে গাজীপুরের কোনাবাড়ীর রুনু সুপার মার্কেটে অপ্পো মোবাইল ফোন কোম্পানির দোকানে বিক্রয়কর্মী হিসেবে কাজ করছিলেন।

হত্যার পরদিন ১৩ নভেম্বর তুহিনের বাবা মো. রফিকুল ইসলাম (৪৮) অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে গাজীপুরের বাসন থানায়  মামলা করেন। পরে মামলার তদন্তভার দেয়া হয় সিআইডিকে।

হত্যার ঘটনার বর্ণনা দিয়ে সিআইডির এই কর্মকর্তা বলেন, ঘটনার দিন তুহিন কাজশেষে মজলিশপুরে তার বাসায় ফেরার সময় নাওজোড় এলাকায় আব্দুল মালেক সরকার নিউ সুপার মার্কেটের সামনে পৌঁছালে তার কাছে থাকা মোবাইল এবং টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে গ্রেফতারকৃতরা। 

এ সময় তুহিন বাধা দেয়ার চেষ্টা করলে ধস্তাধস্তির এক পর্যায়ে আসামিরা তাদের কাছে থাকা ধারালো চাপাতি দিয়ে তার গলা কেটে দ্রুত পালিয়ে যায়।

গ্রেফতারকৃতদের কাছ থেকে পাঁচটি মোবাইল ফোন ও একটি অটোরিকশা উদ্ধার করা হয়েছে।