ঢাকা Thursday, 25 April 2024

সাংবাদিকের ওপরে হামলা: পিচ্চি হান্নানের শ্যালক গ্রেপ্তার

স্টার সংবাদ

প্রকাশিত: 18:06, 21 November 2021

সাংবাদিকের ওপরে হামলা: পিচ্চি হান্নানের শ্যালক গ্রেপ্তার

ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক রিশাদ হুদার ওপরে হামলার ঘটনায় ক্রসফায়ারে নিহত শীর্ষ সন্ত্রাসী পিচ্চি হান্নানের শ্যালক নাজিমুদ্দিন বাবুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২০শে নভেম্বর) বিকেলে রাজধানীর শাহবাগ এলাকায় মোটর সাইকেলে যাওয়ার পথে সাইড দেয়া নিয়ে বাক-বিতন্ডার একপর্যায়ে সাংবাদিক রিশাদ হুদার ওপর দুই দফা হামলা চালায় ওই নাজিম উদ্দিন আহমেদ বাবু। এসময় তার গাড়ি চালক ইকবাল ও তানভীরসহ ১০ থেকে ১২ জন হামলায় অংশ নেয়।

শাহবাগ এলাকায় রাস্তায় গাড়ির সাইড চাইতে গেলে বাবু ও তার সহযোগীরা গাড়ি থেকে নেমেই সিনিয়র সাংবাদিক রিশাদ হুদাকে প্রথমে গালি-গালাজ ও কিলঘুষি মারতে থাকে।

একপর্যায়ে রিশাদ হুদা নিজেকে সাংবাদিক পরিচয় দেয়ার পর পুনরায় ক্ষিপ্ত হয়ে তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। পরে স্থানীয় লোকজন আহত সাংবাদিক রিশাদ হুদাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকদের পরামর্শে তার মাথায় সিটি স্ক্যান করা হয়। বর্তমানে তিনি ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন।

ঘটনাস্থল থেকে নাজিমউদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ। তার নামে বিভিন্ন থানায় ইয়াবা ও অস্ত্র মামলা রয়েছে বলেও জানা গেছে। এই ঘটনায় শাহবাগ থানায় একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করা হয়েছে। মামলা দায়ের করায় বাদীকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে আসামি পক্ষ। এ ঘটনায় সাংবাদিক রিশাদ হুদা নিরাপত্তাহীনতায় ভূগছেন বলে দাবি করেন। পুলিশ জানায়, বাকি আসামিদের ধরতে অভিযান অব্যহত রয়েছে। 

শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদার বলেন, ‘প্রথমে দু’জনের মধ্যে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে সাংবাদিকের ওপর হামলা করা হয়। হামলাকালীন সময়ে পুলিশ গিয়ে সাংবাদিককে উদ্ধার করে। মূল অভিযুক্ত নাজিম আহমেদকে তাৎক্ষণিকভাবে আমরা গ্রেপ্তার করি এবং থানায় নিয়ে আসি। বাকি আসামিদের গ্রেপ্তারের পরবর্তী যে পদক্ষেপগুলো আছে সেগুলো আমরা গ্রহণ করবো’।

ইন্ডিপেনডেন্ট টিভির সাংবাদিক রিশাদ হুদা বলেন, ‘অপরাধীরা আসলে সমঝোতার কথা বলে আমাকে আবার হুমকি দিয়েছে। সুতরাং আমি আসলে কোনো অবস্থাতেই নিরাপদবোধ করছি না’।

এদিকে ইনডিপেনডেন্ট টেলিভিশনের সিনিয়র সাংবাদিক ও দুদক বিটের সংগঠন র‌্যাকের সিনিয়র সদস্য রিশাদ হুদার ওপর হামলার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশন (র‌্যাক)।