ঢাকা Friday, 26 April 2024

পীরগঞ্জে হামলার ঘটনায় শিবিরকর্মী গ্রেফতার

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:52, 25 October 2021

পীরগঞ্জে হামলার ঘটনায় শিবিরকর্মী গ্রেফতার

ফাইল ছবি

রংপুরের পীরগঞ্জের হিন্দুপল্লীতে হামলা ও আগুন দেয়ার ঘটনায় সন্দেহভাজন এক শিবিরকর্মী ও স্থানীয় এক ইমামকে গ্রেফতার করেছে পুলিশ। পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র সোমবার (২৫ অক্টোবর) সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

ওসি বলেন, রোববার রাতে গাইবান্ধার সাদুল্লাহপুর থেকে মামুন মণ্ডল এবং পীরগঞ্জের রামনাথপুর থেকে ওমর ফারুককে গ্রেফতার করা হয়।

মামুন ২০১২ সাল থেকে সাদুল্লাহপুরে শিবিরের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। পরে কিছুদিন মালয়েশিয়ায় ছিলেন। অন্যদিকে ওমর ফারুক পীরগঞ্জ দক্ষিণ বাসস্ট্যান্ডের ইমাম।

ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে ১৭ অক্টোবর রাতে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বড়করিমপুর মাঝিপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে একদল লোক।

ওসি সরেস চন্দ্র বলেন, শিবিরকর্মী মামুন সেই রাতে ‘নিজ হাতে পেট্রোল ছিটিয়ে আগুন ধরান’ বলে তদন্তে জানা গেছে।

ওই হামলায় মাঝিপাড়া গ্রামের ১৫টি পরিবারের ২১টি বাড়িপুড়ে যায়। হামলাকারীরা লুটপাটও চালায়।

মাঝিপাড়ায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি মামলা হয়েছে। এছাড়া বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায় আরেকটি মামলা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত ৬৮ জন গ্রেফতার হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে রংপুর কারমাইকেল কলেজের দর্শন বিভাগের ছাত্রলীগের বহিষ্কৃত সহসভাপতি সৈকত মণ্ডলও রয়েছেন। ফেসবুকে ‘উসকানিমূলক’ পোস্ট দেয়ার অভিযোগে গত ১৮ অক্টোবর তাকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়। পরে গাজীপুরের টঙ্গী থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। ইতোমধ্যে তিনি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছেন।