ঢাকা Friday, 26 April 2024

সিআইডির বরখাস্ত এসআই ডাকাতির মামলায় গ্রেপ্তার

স্টার সংবাদ

প্রকাশিত: 21:31, 9 September 2021

সিআইডির বরখাস্ত এসআই ডাকাতির মামলায় গ্রেপ্তার

ঢাকার বিমানবন্দর এলাকায় আলোচিত ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে সিআইডির বরখাস্তকৃত এসআই আকসাদুর জামানকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) অতিরিক্ত পুলিশ কমিশনার হাফিজ আকতার জানান, বুধবার রংপুরের মিঠাপুকুর থানা এলাকার শঠিবাড়ি বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মলনে তিনি বলেন, গত ১৯ অক্টোবর অপহরণের পর ডাকাতির ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা হয়। সেই মামলায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে হাসান রাজা, গাড়ি চালক হারুণ অর রশিদ ওরফে সজীব, অটোরিকশা চালক জোনাব আলী এবং কায়ছার মাহমুদ ওরফে জাকির হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

তিনি আরো বলেন, সেই জবানবন্দি পর্যালোচনা করে দেখা যায়, সিআইডির এসআই আকসাদুরের নেতৃত্বে এই ডাকাতির ঘটনা ঘটেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আকসাদুদ জড়িত থাকার কথা স্বীকার করেছে।

সম্প্রতি একটি ফোনালাপের অডিও ছড়িয়ে পড়ার পর এ ঘটনায় সিআইডির সঙ্গে গোয়েন্দা পুলিশের কর্মকর্তাদের জড়িয়ে পড়ার বিষয়টি সামনে আসে। ওই অডিওতে এক নারী ও এক পুরুষের কথোপকথনে কোটি টাকার বেশি লেনদেনের কথা এসেছে।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে হাফিজ আকতার বলেন, একটি অডিও ফাঁস হয়েছে। সেখানে বড় অংকের টাকা লেনদেনের কথা বলা হয়েছে। মামলার তদন্তের পাশাপাশি সেই টাকা কোথা থেকে এল, আমাদের কোনো কর্মকর্তা জড়িত আছে কিনা- সব বিষয় আমরা খতিয়ে দেখব।

এর আগে ২০২০ সালের ২০ অক্টোবর ঢাকার বিমানবন্দর সড়কে এক প্রবাসীর অর্থ লুট থেকে ঘটনার শুরু। দুবাই প্রবাসী রোমান মিয়া এই লুটের শিকার হয়ে মামলা করেন। এতে বলা হয়, তিনি ফুফাতো ভাই মনির হোসেনকে  নিয়ে একটি অটোরিকশায় করে শাহজালাল বিমানবন্দরে যাচ্ছিলেন। কাওলা ওভারব্রিজের নিচে একটি মাইক্রোবাস তাদের আটকায়। গাড়ি থেকে দুজন নেমে এসে নিজেদের ‘ডিবির লোক’ পরিচয় দিয়ে রোমানকে লাগেজসহ মাইক্রোবাসে তুলে নেয়।

রোমানের অভিযোগ, গাড়ির ভেতরে তার হাতে হাতকড়া পড়িয়ে, চোখে কালো কাপড় বেঁধে মারধর করা হয়। এরপর তার কাছ থেকে ৫ হাজার মার্কিন ডলার, দুই হাজার দিরহাম, দুই হাজার টাকাসহ লাগেজটি ছিনিয়ে নেয়। এরপর তার হাতের হাতকড়া খুলে রশি বেঁধে রামপুরা-স্টাফ কোয়ার্টার সড়কের পাশে ফেলে দিয়ে গাড়িটি চলে যায়।