ঢাকা Friday, 29 March 2024

নোয়াখালীতে অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: 20:27, 22 March 2023

নোয়াখালীতে অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার

নোয়াখালী সদর উপজেলায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ তিন ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন - সদর উপজেলার দরবেশপুর গ্রামের মো. আব্দুল মালেকের ছেলে কোরবান আলী দুলাল (৪৬), লক্ষ্মীনারায়ণপুর এলাকার মো. ইব্রাহীমের ছেলে বাকের হোসেন অনু (২৪) এবং রামগতি থানার মধ্যমচর এলাকার মো. আব্দুল কালামের ছেলে মো. দিদার (২৫)।

বুধবার (২২ মার্চ) বিকেলে আসামিদের বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে গতকাল মঙ্গলবার (২১ মার্চ) সন্ধ্যা ও রাতে সুধারাম থানা ও লক্ষ্মীপুর জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।  

পুলিশ জানায়, মঙ্গলবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে সুধারাম মডেল থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় নোয়াখালী পৌরসভার সোনাপুর এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে একটি দেশীয় পাইপগান ও দা’সহ দুই ডাকাতকে আটক করে পুলিশ। সে সময় আট-নয়জন ডাকাত দৌড়ে পালিয়ে যায়।

গ্রেফতারকৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা পলাতক এক আসামির ঠিকানা জানায়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে এবং প্রযুক্তির সহায়তায় রামগতি থানার আজাদনগর ব্রিজ থেকে মো. দিদারকে গ্রেফতার করা হয়।   

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, আসামিদের বিরুদ্ধে সুধারাম মডেল থানায় ডাকাতি প্রস্তুতি ও অস্ত্র আইনে দুটি মামলা হয়েছে। গ্রেফতারকৃত আসামি দুলাল ও দিদারের বিরুদ্ধে লক্ষ্মীপুর, নোয়ালখালী, ভোলায় একাধিক ডাকাতি, অস্ত্র ও অপহরণ মামলা রয়েছে।