ঢাকা Saturday, 20 April 2024

ক্রাইম পেট্রল দেখে ডাকাতি, ৩ ছাত্র গ্রেফতার

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 02:47, 19 January 2023

ক্রাইম পেট্রল দেখে ডাকাতি, ৩ ছাত্র গ্রেফতার

পাবনায় কোচিং সেন্টারের শিক্ষক পরিচয়ে বাসায় ঢুকে গৃহবধূর হাত-পা বেঁধে ৭২ হাজার টাকা ও চার ভরি স্বর্ণালংকার ডাকাতির অভিযোগে তিন ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। তারা অপরাধবিষয়ক টিভি সিরিয়াল ‘ক্রাইম পেট্রল’ দেখে এই কৌশল শিখেছেন বলে পুলিশ জানিয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন - পাবনার ঈশ্বরদী উপজেলার দীঘা গ্রামের লিখন হাসান (২৪), রাজশাহীর কাশিয়াডাঙ্গা থানার মিয়াপুর সুতাহাটি গ্রামের আব্দুল্লাহিল বাকি অনিক (২২) ও পাবনা সদর উপজেলার চরতারাপুরের ভাদুরিয়া ডাংগী গ্রামের আবুল বাশার (২১)।  

তাদের মধ্যে লিখন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের এবং অনিক পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। বাশার বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি নিচ্ছেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাতে তাদের জেলা শহর থেকে গ্রেফতার করা হয় বলে বুধবার (১৮ জানুয়ারি) সাংবাদিকদের জানান পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম। 

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি বলেন, ভারতীয় একটি চ্যানেলের অনুষ্ঠান ‘ক্রাইম পেট্রল’ দেখে গ্রেফতার শিক্ষার্থীরা ছিনতাই-ডাকাতির কৌশল শেখেন। তারা আরো কয়েকটি বাসায় ছিনতাইয়ের পরিকল্পনা করেছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন, গত ১০ জানুয়ারি পাবনা শহরের এক বাসায় মেডিক্যাল রিপ্রেজেনটেটিভ পরিচয় দিয়ে ঢোকার চেষ্টা করেন গ্রেফতার শিক্ষার্থীরা। পরদিন দুপুরে তারা পাবনার বড় বাজার এলাকায় কোচিং সেন্টারের শিক্ষক পরিচয় দিয়ে আরেকটি বাসায় ঢুকে এক গৃহবধূর হাত-পা বেঁধে ৭২ হাজার টাকা ও চার ভরি স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান।

মাসুদ আলম জানান, তথ্য-প্রযুক্তি ব্যবহার ও সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে মঙ্গলবার পাবনা শহরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় ৩১ হাজার টাকা, চার ভরি স্বর্ণালংকার ও আসামিদের ব্যবহৃত চারটি মোবাইল ফোন উদ্ধার হয়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নিতে আদালতে আবেদন করা  হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।