ঢাকা Tuesday, 16 April 2024

পাবনায় বখাটের মারধরের শিকার কলেজছাত্রীর আত্মহত্যা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 02:04, 18 January 2023

পাবনায় বখাটের মারধরের শিকার কলেজছাত্রীর আত্মহত্যা

পাবনার বেড়া উপজেলায় কলেজে যাওয়ার পথে বখাটের মারধরের শিকার এক ছাত্রী আত্মহত্যা করেছেন। মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুর ২টার দিকে নিজ ঘরের দরজা ভেঙে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় সুস্মিতা খাতুন (১৮) নামে ওই তরুণীর মরদেহ উদ্ধার করেন স্বজনরা।

সুস্মিতা বেড়া সরকারি কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্রী ছিলেন। তিনি বেড়া পৌর এলাকার মৈত্রবাঁধা মহল্লার চায়ের দোকানি জাইদুল হোসেনের বড় মেয়ে। 

সাঁথিয়া উপজেলার সোনাতলা গ্রামের তরুণ আশিক হোসেনের (২০) বিরুদ্ধে তাকে মারধরের অভিযোগ রয়েছে। আশিককে আটকের চেষ্টা করছে পুলিশ।

সুস্মিতার স্বজন ও সহপাঠী সূত্রে জানা গেছে, আশিকের সঙ্গে একসময় প্রেমের সম্পর্ক ছিল সুস্মিতার। মাস তিনেক আগে আশিকের বখাটেপনা ও নানা অনৈতিক কর্মকাণ্ডের খবর জানতে পেরে সুস্মিতা যোগাযোগ বন্ধ করে দেন। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন আশিক। বিভিন্নভাবে সুস্মিতাকে হুমকি দিয়ে আসছিলেন।

সহপাঠীরা জানান, মঙ্গলবার সকাল ১০টার দিকে সুস্মিতা কলেজে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হন। একই মহল্লার দুই সহপাঠীও (ছাত্রী) তার সঙ্গে ছিল। কলেজের কাছে পৌঁছানোর পর হঠাৎই আশিক তাদের পথ রোধ করে দাঁড়ান। এ সময় সুস্মিতা দৌড়ে পালানোর চেষ্টা করলেও আশিক তাকে জোর করে রিকশায় তুলে নিয়ে যান। সঙ্গে থাকা সহপাঠীরা কলেজে গিয়ে ঘটনাটি ঘনিষ্ঠ দু-একজন বান্ধবীকে বললেও ভয়ে আর কারো কাছে বিষয়টি বলেননি। পরে দুপুর ১২টার দিকে তারা কলেজ থেকে বাইরে এসে দেখেন, সুস্মিতা রক্তাক্ত অবস্থায় দাঁড়িয়ে কাঁদছেন। এ সময় বেশ কিছুটা দূরে আশিক দাঁড়িয়ে ছিলেন। পরে সহপাঠীরা রিকশায় করে সুস্মিতাকে বাড়ি নিয়ে আসেন।

পরিবারের সদস্যরা জানান, বাড়ি ফিরে সুস্মিতা মাসহ স্বজনদের জানান, আশিক তাকে বেদম মারধর করে রক্তাক্ত করেছেন। একপর্যায়ে তিনি ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেন। দীর্ঘ সময় ঘর থেকে তার সাড়া না পেয়ে স্বজনেরা ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখেন, সিলিং ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে ফাঁস দিয়েছেন। বাড়ির লোকজন দ্রুত তাকে নামিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বেড়া মডেল থানার ওসি মো. আসাদুজ্জামান বলেন, ময়নাতদন্তের জন্য সুস্মিতার লাশ পাবনা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনো মামলা হয়নি। আশিককে ধরার জন্য অভিযান চলছে।