ঢাকা Saturday, 20 April 2024

আয়াত হত্যাকাণ্ড : আবিরের বাবা-মা রিমান্ডে

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 22:17, 29 November 2022

আয়াত হত্যাকাণ্ড : আবিরের বাবা-মা রিমান্ডে

চট্টগ্রামের ইপিজেড এলাকায় পাঁচ বছর বয়সী কন্যাশিশু আয়াতকে অপহরণের পর হত্যা করে লাশ ছয় টুকরো করার রহস্য উন্মোচনের লক্ষ্যে গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত আবির আলীর বাবা-মাকে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তাদের গ্রেফতার করে। পরে তাদের আদালতে নেয়া হলে বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। 

পিবিআই জানিয়েছে, অপহরণ ও খুনের পর আয়াতের লাশ ছয় টুকরো করার কারণ বের করতেই আবিরের পিতা-মাতাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহর আদালত সাতদিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে তাদের তিনদিনের রিমান্ডে পাঠান বিচারক।

এর আগে সোমবার (২৮ নভেম্বর) রাতে বন্দরটিলার বাসা থেকে আবির আলীর বাবা ভ্যানচালক আজহারুল ইসলাম ও মা আলেয়া বেগমকে গ্রেফতার করা হয়। 

আয়াত হত্যামামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক মনোজ দে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৪ নভেম্বর রাতে সিপিজেডের আকমল আলী রোডের পকেট গেট এলাকার বাসা থেকে আয়াতদের ভাড়াটিয়া আবির আলীকে গ্রেফতার করা হয়। পরদিন থেকে চলা অভিযানে আয়াতের রক্তমাখা কাপড় ও স্যান্ডেল উদ্ধার করলেও এখনও উদ্ধার হয়নি হাড়গোড়। আসামি আবিরকে নিয়ে পিবিআই সাগরপাড়ে টানা তিনদিন অভিযান চালালেও কোনো হদিস পায়নি।

গত ২৫ নভেম্বর নিখোঁজের ১০ দিনের মাথায় আবির আলী নামে এক যুবককে গ্রেফতারের মধ্য দিয়ে আয়াত নিখোঁজ রহস্য উদ্ঘাটন করে পিবিআই। একইসঙ্গে গ্রেফতার আবির আলী স্বীকার করেন, মুক্তিপণের জন্যই তিনি তার বাড়িওয়ালার নাতনিকে অপহরণ করেন। মেয়েটি চিৎকার করায় তাকে শ্বাসরোধে হত্যা করে লাশ গুম করতে ছয় টুকরো করা হয়। আয়াতের খণ্ডিত মাংসপিণ্ডগুলোও ভাসিয়ে দেয়া হয় সাগরে। আবির এই খুনের সব দায় স্বীকার করেছেন। 
এদিকে আয়াত নিখোঁজের পরদিন ইপিজেড থানায় করা জিডি এখন মামলা হিসেবে পরিচালিত হচ্ছে।

পিবিআই সূত্রে জানা যায়, আবির আলী মুক্তিপণের উদ্দেশ্যে ঘটনার দিন বিকেলে আয়াতকে অপহরণ করেন। আয়াত চিৎকার করলে তাকে শ্বাসরোধে হত্যা করেন। পরে বাজারের ব্যাগে ভরে আকমল আলী সড়কের বাসায় নিয়ে ছয় টুকরো করে কাট্টলীর সাগর পাড়ে ফেলে দেন।