ঢাকা Friday, 19 April 2024

সোনাগাজীতে দিনেদুপুরে বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতি

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 00:57, 31 October 2022

সোনাগাজীতে দিনেদুপুরে বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতি

ফেনীর সোনাগাজীতে দিনেদুপুর বোমা ফাটিয়ে ও মালিককে কুপিয়ে আহত করে এক স্বর্ণের দোকানে ডাকাতি করেছে দুর্বৃত্তরা। 

রোববার (৩০ অক্টোবর) দুপুরে উপজেলার জমাদার বাজারে এ ঘটনা ঘটে। ডাকাতেরা অর্জুন জুয়েলার্স নামে ওই দোকানের প্রায় ৫০ লাখ টাকার স্বর্ণালংকার নিয়ে গেছে বলে দাবি ভুক্তভোগীদের।

ডাকাতদের অস্ত্রের আঘাতে গুরুতর আহত দোকান মালিক অর্জুন চন্দ্র বাদুরীকে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ফেনীর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেয়া হয়। বোমার বিস্ফোরণে পথচারীসহ চারজন আহত হন।  

জানা গেছে, রোববার দুপুর আড়াইটার দিকে ছয়-সাতজনের একটি ডাকাত দল দুটি মোটরসাইকেলে জমাদার বাজারের অর্জুন চন্দ্র বাদুরীর দোকানের সামনে আসে। এ সময় সড়কে বেশ কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে তারা স্থানীয়দের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে। পরে তারা অর্জুন চন্দ্রকে অস্ত্রের মুখে জিম্মি করে দোকানে থাকা স্বর্ণালংকার লুট করে। বাধা দেয়ায় দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে অর্জুনের মাথায় ও হাতে আঘাত করে। চলে যাওয়ার সময় ডাকাতরা আবারো বোমা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক মো. সাদেকুল করিম আনান, অর্জুন চন্দ্রের মাথায়, চোয়ালে ও হাতে ধারালো অস্ত্রের আঘাত লেগেছে। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ফেনীর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

সোনাগাজী মডেল থানার ওসি মো. খালেদ হোসেন জানান, খবর পেয়ে পুলিশ নিয়ে তিনি ঘটনাস্থলে যান। কীভাবে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে এবং কারা ঘটিয়েছে, তার মূল রহস্য উদঘাটনের কাজ চলছে। জড়িত ব্যক্তিদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে।