ঢাকা Wednesday, 24 April 2024

৯৮ ভরি স্বর্ণ লুট : গ্রেফতার পুলিশ কনস্টেবল 

স্টার সংবাদ

প্রকাশিত: 23:24, 11 September 2022

৯৮ ভরি স্বর্ণ লুট : গ্রেফতার পুলিশ কনস্টেবল 

ঢাকার কেরানীগঞ্জ থেকে ৯৮ ভরি স্বর্ণ লুটের ঘটনায় এক পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করা হয়েছে। সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ মডেল থানার এসআই অলক কুমার দে। তিনি ওই ঘটনায় হওয়া মামলার তদন্ত কর্মকর্তা।  

গ্রেফতারকৃত ওই কনস্টেবলের নাম মুন্সি কামরুজ্জামান লিখন। তিনি রাজধানীর লালবাগ থানায় কর্মরত বলে জানা গেছে। 

এ বিষয়ে রোববার (১১ সেপ্টেম্বর) এসআই অলক কুমার জানান বলেন, গতকাল শনিবার ঊর্ধ্বতন কর্মকর্তারা কনস্টেবল মুন্সি কামরুজ্জামান লিখনকে আমাদের কাছে হস্তান্তর করেছেন। 

তিনি আরো বলেন, গত ২ সেপ্টেম্বর মানিকগঞ্জ থেকে এক ব্যবসায়ী ৯৮ ভরি স্বর্ণ বিক্রির উদ্দেশ্যে রাজধানীর তাঁতীবাজারে আসেন। তাকে অনুসরণ করে আরেক ব্যক্তি সেখানে যান। তিনি মূলত ইনফরমার। শুক্রবার তাঁতীবাজার বন্ধ থাকায় ওই ব্যবসায়ী স্বর্ণ বিক্রি করতে না পেরে ফিরে যাচ্ছিলেন। পথে কেরানীগঞ্জের সাজেদা হাসপাতালের সামনে ওঁৎ পেতে থাকা কয়েক ব্যক্তি নিজেদের পুলিশ পরিচয়ে দিয়ে ওই ব্যবসায়ীকে গাড়িতে তোলেন। পরে তার সঙ্গে থাকা ৯৮ ভরি স্বর্ণ লুট করে কেরানীগঞ্জের ঝিলমিল আবাসিক প্রকল্পের নির্জন স্থানে নিয়ে ওই ব্যবসায়ীকে ছেড়ে দেন তারা। 

এ ঘটনায় ভুক্তভোগী ব্যক্তি মামলা করলে পুলিশ তথ্য-প্রযুক্তি ব্যবহার করে কামরুজ্জামানের সম্পৃক্ততা পায় বলে জানান এসআই অলক কুমার দে।