ঢাকা Thursday, 28 March 2024

লাইসেন্স ছাড়াই ৫ বছর ধরে গাড়ি চালাচ্ছিলেন বাসচালক : র‌্যাব

স্টার সংবাদ

প্রকাশিত: 21:54, 4 July 2022

লাইসেন্স ছাড়াই ৫ বছর ধরে গাড়ি চালাচ্ছিলেন বাসচালক : র‌্যাব

রাজধানীর পল্টন এলাকায় গতকাল রোববার (৩ জুলাই) মনজিল পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতার সময় নিহত হন জাহাঙ্গীর মোল্লা নামে এক ব্যক্তি। এ ঘটনার পর ওইদিন রাতে বাসচালক মোহাম্মদ আল আমিনকে মুন্সিগঞ্জ সদর থেকে গ্রেফতার করা হয়েছে। র‍্যাব বলছে, ড্রাইভিং লাইসেন্স ছাড়াই পাঁচ বছর ধরে বাস চালাচ্ছিলেন তিনি।

সোমবার (৪ জুলাই) রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব কথা জানান।

র‍্যাব জানায়, মনজিল পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতার সময় গতকালের দুর্ঘটনা ঘটে। গ্রেফতার আল আমিন ২০১২ সাল থেকে চার বছর বলাকা বাসে চালকের সহযোগী হিসেবে কাজ করেছেন। ২০১৭ সাল থেকে তিনি মনজিল পরিবহনে দৈনিক ৭০০ থেকে ৮০০ টাকা মজুরিতে গাড়ি চালানো শুরু করেন। র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল আমিন জানিয়েছেন, তার ড্রাইভিং লাইসেন্স রয়েছে। তবে র‍্যাব এর সত্যতা খুঁজে পায়নি।

লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, দুর্ঘটনার পর চালক বাসটি ফেলে পালিয়ে যান। তিনি প্রথমে যাত্রাবাড়ী এলাকায় বোনের বাসায় আত্মগোপন করেন। সেখানে রাতযাপন করে মুন্সিগঞ্জে চলে যান। প্রযুক্তির সহায়তায় চালকের অবস্থান জানা যায়। পরে তাকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দুর্ঘটনায় নিহত জাহাঙ্গীর পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। তার চার মেয়ে রয়েছে।

এক প্রশ্নের জবাবে র‍্যাবের এই কর্মকর্তা বলেন, যাদের অবহেলায় এই দুর্ঘটনা ঘটেছে, তদন্ত করে সবাইকে আইনের আওতায় আনা হবে।

দুর্ঘটনার পর পল্টন থানায় একটি মামলা হয়েছে। আল আমিনকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে পল্টন থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।