ঢাকা Friday, 29 March 2024

পদ্মা সেতুর নাট-বল্টু খোলা সেই মাহাদী কারাগারে

স্টার সংবাদ

প্রকাশিত: 17:27, 1 July 2022

পদ্মা সেতুর নাট-বল্টু খোলা সেই মাহাদী কারাগারে

পদ্মা সেতুর নাট-বল্টু খুলে ভিডিও করে ফেসবুকে পোস্ট দেওয়ায় মাহাদি হাসানের (২৫) বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। বুধবার দিবাগত রাত ১২টা ৫ মিনিটে পদ্মা সেতু (উত্তর) থানায় মামলাটি করেন এসআই নজরুল ইসলাম।

গতকাল বৃহস্পতিবার (৩০ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে মুন্সীগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মানিক চন্দ্র দাশের আদালতে তুললে বিচারক কারাগারে নেওয়ার নির্দেশ দেন।

এসআই নজরুল ইসলাম বলেন, বুধবার রাতে মাহাদীকে লক্ষ্মীপুর জেলা থেকে গ্রেপ্তার করে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। গ্রেপ্তারের পর তাকে পদ্মা সেতু (উত্তর) থানায় হস্তান্তর করা হয়।

বাদী এসআই নজরুল ইসলাম বলেন, বিশেষ ক্ষমতা আইনে আমি বাদী মামলা করেছি। সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মানিক চন্দ্র দাশের আদালতে হাজির করলে বিচারক কারাগারে প্রেরণ করে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে।

মাহাদী ফেসবুকে ‘পদ্মা সেতুর নাট খুইল্লা গেছে’ মন্তব্য করে ভিডিও পোস্ট ও শেয়ার করার পর তা ভাইরাল হয়। পরে মাহাদী বাড়িতে না এসে পালিয়ে বেড়ায়। মাহাদী মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার ধীপুর ইউনিয়নের রব নগরকান্দী গ্রামের মনির কাজীর বড় ছেলে। মনির কাজীর পৈত্রিক বাড়ি একই উপজেলার হাসাইলে।

এরআগে, নাট-বল্টু খোলার বিষয়টি ফেসবুকে ছড়িয়ে পড়ার পরপরই ওইদিন বিকেলে বায়েজিদকে রাজধানীর শান্তিনগর থেকে সিআইডি পুলিশের সদস্যরা গ্রেপ্তার করে। পরে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়। সেই মামলায় আদালতের মাধ্যমে বায়েজিদকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।