ঢাকা Saturday, 20 April 2024

নাট-বল্টু খোলার ঘটনায় আরেকজন গ্রেফতার

স্টার সংবাদ

প্রকাশিত: 22:06, 30 June 2022

আপডেট: 03:27, 1 July 2022

নাট-বল্টু খোলার ঘটনায় আরেকজন গ্রেফতার

পদ্মা বহুমুখী সেতুর নাট-বল্টু খোলার ঘটনায় মাহদী হাসান নামের আরেক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার (২৯ জুন) রাতে লক্ষ্মীপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ বলছে, মাহদী রেঞ্জ দিয়ে সেতুর নাট-বল্টু খুলেছিলেন।

রাজধানীতে ডিএমপির মিডিয়া সেন্টারে বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মো. আসাদুজ্জামান এসব তথ‌্য জানান।

তিনি বলেন, মাহদী একসময় ছাত্রশিবিরের সদস্য ছিলেন। তার বাড়ি মুন্সীগঞ্জে। তিনি তামিরুল মিল্লাত নামে একটি মাদ্রাসা থেকে আলিম ও দাখিল পাশ করেন। পদ্মা সেতু উদ্বোধনের পরদিন যখন সেতু উন্মুক্ত করা হয়, মাহদী রেঞ্জ নিয়ে সেখানে যান। তিনি রেঞ্জ দিয়ে সেতুর নাট-বল্টু খোলেন।

মো. আসাদুজ্জামান আরো বলেন, মাহদী নাট-বল্টু খোলার পরিকল্পনা করেই সেতুতে যান, যা পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়া হয়। এরপরই তদন্ত শুরু করেন গোয়েন্দারা। তদন্তে তার অবস্থান নিশ্চিত হওয়ার পরই গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাহদী নাট-বল্টু খোলার কথা স্বীকার করেছেন। তারপরও তাকে রিমান্ডে নিয়ে এর সঙ্গে আর কারা কারা জড়িত থাকতে পারে, সে বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করা হবে।

তবে গ্রেফতার মাহদীর দাবি, নাট-বল্টু খোলার জন্য তিনি রেঞ্জ ব্যবহার করেননি।

এ বিষয়ে সিটিটিসির প্রধান মো. আসাদুজ্জামান বলেন, মাহদী প্রথমে রেঞ্জ দিয়ে নাট খুলেছেন। এরপর যখন নাটটি লুজ হয়েছে, তখন তিনি হাত ব্যবহার করেছেন। এ ঘটনার আগের দিন রাতে মাহদী ও তার সাঙ্গপাঙ্গরা এমন একটি পরিকল্পনা করেন। পদ্মা সেতুকে কেন্দ্র করে আমাদের সাফল্য ও মর্যাদা নষ্ট করার পূর্বপরিকল্পনা অনুযায়ী এ কাজটি করেছেন তারা।

এর আগে গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৬ জুন ভোর থেকে সেতুটি যান চলাচলের জন্য খুলে দেয়া হয়। ওইদিন দুপুরে প্রথমে ৩৪ সেকেন্ডের নাট-বল্টু খোলার একটি টিকটক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, বায়েজিদ তালহা নামে এক যুবক সেতুর রেলিংয়ের পাশে দাঁড়িয়ে দুটি নাট খুলছেন। ভিডিওটি ছড়িয়ে পড়ার পরই ওইদিন বিকেলে বায়েজিদকে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে গ্রেফতার করে সিআইডি। পরে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়। সেই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে বায়েজিদকে সাতদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে সিআইডি।