ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

গৃহকর্মী সেজে সাড়ে ৩৬ ভরি স্বর্ণ ও ২৮ লাখ টাকার মালামাল চুরি

স্টার সংবাদ

প্রকাশিত: ১৭:৫৪, ২৭ মে ২০২২

গৃহকর্মী সেজে সাড়ে ৩৬ ভরি স্বর্ণ ও ২৮ লাখ টাকার মালামাল চুরি

জোসনা খাতুন গৃহকর্মী হিসেবে কাজ নিয়েছিলেন রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায়। কিন্তু তার উদ্দেশ্য ছিল ভিন্ন। কাজে যোগদানের তিনদিনের মাথায় ওই বাসা থেকে ৩৬ ভরি স্বর্ণসহ ২৮ লাখ টাকার মালামাল নিয়ে কেটে পড়েন তিনি। 

অবশ্য শেষ রক্ষা হয়নি জোসনার, ধরা পড়েছেন পুলিশের হাতে। সঙ্গে আটক করা হয়েছে এ কাজে তার সহযোগী জামাল হোসেন নামে এক ব্যক্তিকে। জানা গেছে, তারা সংঘবদ্ধ চোরচক্রের সদস্য। তাদের কাছ থেকে প্রায় ২০ ভরি স্বর্ণালংকার উদ্ধার করেছে পুলিশ। 

শুক্রবার (২৭ মে) ভাটারা থানা পুলিশ জানায়, বসুন্ধরা আবাসিক এলাকার বাসিন্দা নাজমুল হুদা গত ২১ মে বাসা থেকে সাড়ে ৩৬ ভরি স্বর্ণালংকার, ডায়মন্ডের একটি নেকলেস ও দুটি রিং, নগদ ১০ হাজার টাকাসহ মোট ২৮ লাখ ১৫ হাজার টাকার মালামাল চুরি হয়েছে মর্মে থানায় একটি মামলা করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৫ মে তার বাসায় জোসনা খাতুন নামে একজনকে গৃহকর্মী হিসেবে নিয়োগ দেন। এর তিনদিন পর ওই গৃহকর্মী কিছু না বলে বাসা থেকে চলে যান। পরদিন নাজমুল হুদার স্ত্রী দেখতে পান বাসার স্বর্ণালংকার ও মালামাল চুরি গেছে।

ভাটারা থানার ওসি সাজেদুর রহমান জানান, ভাটারা থানা পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় গত ২৫ মে জোসনা খাতুন ও তার সহযোগী জামাল হোসেনকে গ্রেফতার করে। পরে তাদের দেয়া তথ্যানুযায়ী চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট থেকে চুরি হওয়া ২০ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়। বাকি স্বর্ণালংকার এখনো পাওয়া যায়নি।

পুলিশ জানায়, জোসনা ও জামাল একটি সংঘবদ্ধ চোরচক্রের সদস্য। তারা ঢাকার বিভিন্ন স্থানে কৌশলে বাসার গৃহকর্মী হিসেবে কাজে যোগ দিয়ে মূল্যবান জিনিসপত্র চুরি করে পালিয়ে যায়।