ঢাকা Saturday, 20 April 2024

মিরসরাইয়ে র‌্যাব সদস্যদের পেটানোর ঘটনায় ১৩ জন গ্রেফতার

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:53, 27 May 2022

মিরসরাইয়ে র‌্যাব সদস্যদের পেটানোর ঘটনায় ১৩ জন গ্রেফতার

চট্টগ্রামের মিরসরাইয়ে বারৈয়াহাটে অস্ত্র ছিনিয়ে নিয়ে র‌্যাব সদস্যদের পেটানোর ঘটনায় ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

চট্টগ্রামের জোরারগঞ্জ ও ফেনীর ছাগলনাইয়া থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে র‍্যাব-৭-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন - সাইদুর রহমান (৩৩), আনোয়ার হোসেন (৪৫), এসএম শাফায়েত হোসেন (৩৮), মিনহাজুল ইসলাম ওরফে মিঠু (৩৬), শহীদুল ইসলাম আকাশ (২৫), শোয়েব উদ্দিন আবির (২৯), সাইদুল ইসলাম সুমন (৩০), নাহিদু উদ্দিন (৩৩), আবু সাঈদ (২৮), নাসির উদ্দিন (৩৮), মঈন উদ্দিন (৩২), ইমাম হোসেন (৩৩) ও মো. ফাহাদ ওরফে ফরহাদ (২৬)।

তাদের মধ্যে সাইদুর আহত র‍্যাব সদস্যের কাছ থেকে যে অস্ত্র ছিনিয়ে নেন, যা উদ্ধার করা হয়েছে শাফায়েতের কাছ থেকে। পাশাপাশি তাদের কাছে মাদকও পাওয়া গেছে বলে র‌্যাব জানিয়েছে।

বুধবার (২৫ মে) সন্ধ্যায় মিরসরাই উপজেলার বারৈয়াহাট পৌর বাজারে ‘ডাকাত সন্দেহে’ সাদা পোশাকের দুই র‌্যাব সদস্যকে পিটিয়ে তাদের বহনকারী একটি প্রাইভেট গাড়ি ভাঙচুর করা হয়। গুরুতর আহত র‍্যাবের দুই সদস্যকে পরে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জোরারগঞ্জ থানার ধুমঘাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে কিছু মাদক কারবারির অবস্থানের খবর পেয়ে অভিযানে নামে বাহিনী। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কয়েকটি দলে ভাগ হয়ে যায় মাদক ব্যবসায়ীরা।

তারা র‌্যাব সদস্যদের গাড়িটি ব্যারিকেড দিয়ে আটকানোর চেষ্টা করে। এতে ব্যর্থ হয়ে তারা বারৈয়াহাট বাজারে ফুটওভার ব্রিজের নিচে দুটি কভার্ড ভ্যান দিয়ে ব্যারিকেড দিয়ে ‘ডাকাত ডাকাত’ বলে চিৎকার করে আতঙ্ক সৃষ্টি করে এবং পরিকল্পিতভাবে হামলা চালায়।

র‌্যাব-৭-এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, ঘটনার পর আশপাশের বিভিন্ন সিসি ক্যামেরার ভিডিও সংগ্রহ এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিভিন্ন স্থানে টানা অভিযান চালিয়ে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার ফরহাদের কাছে থেকে দুই হাজার ইয়াবা, ৫২ বোতল ফেনসিডিল এবং এক কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে।  

এছাড়া হামলার সঙ্গে সম্পৃক্ত আরো কয়েকজনকে শনাক্ত করে তাদের ধরতে অভিযান চালানো হচ্ছে বলে র‍্যাব-৭-এর  সহকারী পরিচালক আবছার জানিয়েছেন।