ঢাকা Thursday, 25 April 2024

সাতছড়িতে বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার, আটক ১

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 23:59, 27 December 2021

সাতছড়িতে বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার, আটক ১

ছবি সংগৃহীত

চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যানে অভিযান চালিয়ে হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যান থেকে বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। 

এ ঘটনায় আটক করা হয়েছে একজনকে। আটক ব্যক্তির নাম অমিত। তিনি খাগড়াছড়ি জেলার পানছড়ি এলাকার বাসিন্দা। রোববার (২৬ ডিসেম্বর) রাতে ঢাকা থেকে তাকে আটক করা হয়।

সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে হবিগঞ্জের চুনারঘাট থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান। 

তিনি জানান, একটি পিস্তল ও কয়েক রাউন্ড গুলিসহ অমিতকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে সাতছড়ি জাতীয় উদ্যানের ভেতর গোলাবারুদ রাখার বিষয়টি স্বীকার করেন তিনি। রাতেই তাকে সঙ্গে নিয়ে উদ্যানের প্রায় এক কিলোমিটার ভেতরে একাধিক স্থানে মাটির নিচে রাখা গুলি ও মর্টার শেল উদ্ধার করা হয়।

এগুলোর মধ্যে রয়েছে ১৫টি লং রেঞ্জ প্রফেক্ট গ্রেনেড, ৫১০ পিস লং রেঞ্জ অটো মেশিনগানের গুলি ও ২৫টি বুস্টার গ্রেনেড অর্থাৎ গ্রেনেডের শক্তি বাড়িয়ে দিতে ব্যবহার করার গোলা। এগুলো সাধারণ গোলাবারুদ নয়, সেনাবাহিনীতে এসবের ব্যবহার হয়। আটক অমিতের সঙ্গে আরো কেউ জড়িত কি না সে ব্যাপার তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে হবিগঞ্জের পুলিশ সুপার (এসপি) এসএম মুরাদ আলি ও চুনারুঘাট থানার ওসি মো. আলী আশরাফসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত ৬ দফায় অভিযান চালিয়ে সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান এবং প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করে র‌্যাব। সর্বশেষ গত ১৩ আগস্ট হবিগঞ্জের চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যান সংলগ্ন একটি ব্রিজের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় নয়টি একনলা বন্দুক, তিনটি পিস্তল ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করে বিজিবি।