ঢাকা Thursday, 18 April 2024

দুবাইতে বসে সিন্ডিকেট চালান জিসান : ডিবি

স্টার সংবাদ

প্রকাশিত: 19:54, 27 December 2021

আপডেট: 22:48, 27 December 2021

দুবাইতে বসে সিন্ডিকেট চালান জিসান : ডিবি

দুবাইতে বসে বাংলাদেশে সন্ত্রাসী কার্যক্রম ও সিন্ডিকেট চালান সন্ত্রাসী জিসান ও তার সহযোগীরা। এমন তথ্য জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সম্প্রতি চাঁদাবাজির অভিযোগে রাজধানীর বাড্ডা ও বান্দরবান থেকে সাতজনকে গ্রেফতার করা হয়েছে। তারা জিসান চক্রের সদস্য বলে জানিয়েছে ডিবি। এছাড়া কাশিমপুর কারাগারে থাকা ফাঁসির আসামি মামুন এবং আরো একজনের সঙ্গে নিয়মিত যোগাযোগের মাধ্যমে জিসান চাঁদাবাজি করতেন বলে জানা গেছে।

সোমবার (২৭ ডিসেম্বর) গুলশান গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার মশিউর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান। তিনি বলেন, রোববার রাজধানীর বাড্ডা এলাকায় এবং বান্দরবানে অভিযান চালিয়ে চাঁদাবাজচক্রের সাতজনকে দুটি বিদেশি পিস্তল, একটি রিভলভার, ১৩টি গুলি ও ৬ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়। তারা সবাই দুবাইয়ে অবস্থানরত সন্ত্রাসী জিসান ও তার ভাই শামীমের শিষ্য এবং কাশিমপুর কারাগারে আটক সন্ত্রাসী মামুন ও মুন্নার সহযোগী।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন - মো. নাসির, ওমর খৈয়াম, জীবন হোসেন, ফারহান মাসুদ, নাঈম, কাওছার আহমেদ ইমন ও মো. আসলাম। তাদের মধ্যে আসলাম অস্ত্র মামলায় ৯ বছর কারাগারে বন্দি ছিলেন। অন্যদের নামে অস্ত্র ও মাদক আইনে একাধিক মামলা রয়েছে।

পুলিশ জানিয়েছে, জিজ্ঞাসাবাদকালে আসামিরা নিজেদের দুবাই প্রবাসী চিহ্নিত শীর্ষ সন্ত্রাসী জিসানের ক্যাডার বলে স্বীকার করেছেন। তথ্যপ্রযুক্তির মাধ্যমে শীর্ষ সন্ত্রাসী জিসানের সঙ্গে তাদের সম্পৃক্ততা পাওয়া গেছে। দক্ষিণ বাড্ডায় ২০০৬ সালের চার খুনের মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত এবং বর্তমানে কাশিমপুর কারাগারে অবস্থানরত মামুনের সঙ্গেও তাদের সম্পর্ক রয়েছে। 

এছাড়া অস্ত্র মামলায় কাশিমপুর কারাগারে থাকা আসামি মুন্নাও গ্রেফতারকৃতদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করতেন এবং নির্দেশনা দিতেন।

ডিবি আরো জানিয়েছে, দুবাই থেকেই জিসান কাশিমপুর কারাগারে থাকা আসামি মামুনের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করেন।