ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

Star Sangbad || স্টার সংবাদ

আবরারের মৃত্যু: প্রথম আলোর বিরুদ্ধে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণের রুল

স্টার সংবাদ

প্রকাশিত: ১১:৪৪, ২২ সেপ্টেম্বর ২০২১

আবরারের মৃত্যু: প্রথম আলোর বিরুদ্ধে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণের রুল

প্রথম আলোর সাময়িকী ‘কিশোর আলোর’ বর্ষপূর্তি অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঢাকা রে‌সি‌ডে‌ন্সিয়াল মডেল ক‌লে‌জের ছাত্র নাইমুল আবরার রাহাতের (১৫) মৃত্যুর ঘটনায় ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

ঢাকা রে‌সি‌ডে‌ন্সিয়াল মডেল ক‌লে‌জের ছাত্র নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় স্কুল কর্তৃপক্ষ ও পরিবারকে কেন ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট এস এম আবদুর রউফ। রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে জুলাইয়ে ঢাকা রে‌সি‌ডে‌ন্সিয়াল মডেল ক‌লে‌জের অধ্যক্ষ ব্রিগেডিয়ার কাজী শামীম ফরহাদ ও আবরারের বাবা তার ছেলের মৃত্যুর ঘটনায় ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করেন। রিটে ৫০ কোটি টাকা কলেজটির জন্য এবং বাকি ৫০ কোটি টাকা আবরারের পরিবারের জন্য ক্ষতিপূরণ হিসেবে চাওয়া হয়।

২০১৯ সালের ১ ন‌ভেম্বর ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী নাইমুল আবরার রাহাত। পরবর্তীতে এ ঘটনায় আবরারের বাবা বাদী হয়ে ৬ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে মামলা করেন।

এই মামলায় গত বছর ১৬ জানুয়ারি ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আদালত প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর মতিউর রহমান হাইকোর্ট থেকে জামিন নেন।