ঢাকা Tuesday, 23 April 2024

দুই প্রধানমন্ত্রীর আপত্তিকর ছবি পোস্ট করায় ৭ বছরের জেল আকতারের

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:58, 20 September 2021

দুই প্রধানমন্ত্রীর আপত্তিকর ছবি পোস্ট করায় ৭ বছরের জেল আকতারের

ছবি সংগৃহীত

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংকে নিয়ে আপত্তিকর ছবি পোস্ট করার অপরাধে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়েছে রাজশাহীর আকতার হোসেনকে (৪৫)। একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত। অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রাম কারাদণ্ড দেয়া হয়েছে। 

সোমবার (২০ সেপ্টম্বর) তথ্য প্রযুক্তি আইন ২০০৬ সালের ৫৭ ধারায় আসামি দোষী সাব্যস্ত হলে সাইবার ট্রাইব্যুনালের বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।   

রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের পিপি অ্যাডভোকেট ইসমতারা এ তথ্য নিশ্চিত করে জানান, ২০১৫ সালের ২ সেপ্টেম্বর রাতে আসামি আকতার হোসেন তার নিজ ফেসবুক ওয়ালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংকে নিয়ে আপত্তিকর ছবি পোস্ট করেন।

বিষয়টি সাক্ষী আল আমিনের চোখে পড়ে। পরে এ ঘটনায় নাটোরের সিংড়া এলাকার মোখলেছুর রহমান বাদী হয়ে মামলা করেন। দীর্ঘ ছয় বছরে পাঁচজন সাক্ষীর সাক্ষ্য, প্রমাণ, জেরা ও জবানবন্দি আদালতে আসে। এতে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হয়। পরে বিচারক আসামি আকতার হোসেনকে এই সাজা দেন।

রায় ঘোষণার সময় আদালতের বিচারক তার পর্যবেক্ষণে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো মানুষের কল্যাণে যেন ব্যবহার হয়, সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে।