ঢাকা Friday, 26 April 2024

নোয়াখালীতে বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা, হাজিরের নির্দেশ

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: 18:36, 25 May 2023

নোয়াখালীতে বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা, হাজিরের নির্দেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা শাখার আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে নোয়াখালীতে মামলা হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে নোয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক উপ-কৃষি সম্পাদক ফজলে রাব্বি রবনা বাদী হয়ে নোয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলি আদালতে মামলাটি করেন। পরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের বিচারক এস.এম মোসলে উদ্দিন মিজান মামলাটি আমলে নিয়ে আগামী ১২ জুন সশরীরে আসামিকে হাজির হওয়ার নির্দেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) গুলজার আহমেদ জুয়েল ও মামলার বাদীপক্ষের আইনজীবী পি.এম হাসান সোহাগ বিষয়টি নিশ্চিত করেছেন। তারা বলেন, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির দেয়ার অভিযোগে দণ্ডবিধির ৫০০/৫০৬-এর (২) ধারায় আদালতে মামলা হয়েছে।  

মামলার এজাহার ও বাদী ফজলে রাব্বি রবনা সূত্রে জানা গেছে, গত ১৯ মে পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি আয়োজিত সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কবরস্থানে পাঠাইতে হবে’ বলে হত্যার হুমকি দেয় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা শাখার আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। এছাড়া তিনি প্রধানমন্ত্রী সম্পর্কে মানহানিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য দেন। মামলার বাদী শেখ হাসিনার একজন কর্মী হিসেবে বিষয়টি মেনে না নিতে পেরে সংক্ষুব্ধ ও মর্মাহত হয়ে মামলাটি দায়ের করেছেন।