ঢাকা Thursday, 28 March 2024

ঝিনাইদহে স্কুলছাত্রীকে ধর্ষণকারী তিন যুবকের মৃত্যুদণ্ড

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 01:16, 16 May 2023

আপডেট: 01:17, 16 May 2023

ঝিনাইদহে স্কুলছাত্রীকে ধর্ষণকারী তিন যুবকের মৃত্যুদণ্ড

ঝিনাইদহে সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে দলবেঁধে ধর্ষণের অভিযোগে তিন যুবককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি আসামিদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। 

সোমবার (১৫ মে) দুপুরে ঝিনাইদহ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান এ রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন - ঝিনাইদহ পৌর এলাকার বাদশা মিয়া (২৫), রুহুল আমিন (২৫) এবং মন্নু মিয়া (২৪)। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন। 

বিষয়টি জানিয়েছেন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) বজলুর রহমান। তিনি বলেন, ২০১৯ সালের ১২ আগস্ট সদর উপজেলার ওই স্কুলছাত্রী নিজ ঘরে ঘুমিয়েছিল। ঘুম থেকে উঠে মাকে না পেয়ে সে বাড়ির পাশে খুঁজতে যায়।

সে সময় বাদশা মেয়েটির মুখে রুমাল গুঁজে পাশের একটি আমবাগানে নিয়ে যান। পরে তিনি রুহুল আমিন ও মনু মিয়াকে ডেকে আনেন এবং মেয়েটিকে ধর্ষণ করেন। 

পিপি বজলুর রহমান আরো জানান, ধর্ষণের পর মেয়েটিকে স্থানীয় একটি পার্কের ঘরে আটকে রাখেন ওই তিনজন। রাত ১২টার দিকে তারা মেয়েটিকে ছেড়ে দেন। তখন মেয়েটি বাড়ি পৌঁছে ঘটনাটি পরিবারকে জানায়। এ ঘটনায় মেয়েটির বাবা পরদিন বাদী হয়ে সদর থানায় মামলা করেন।

আইনজীবী বজলুর রহমান জানান, রুহুল আমিন ও মনু মিয়া দোষ স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন। এছাড়া ধর্ষণের শিকার মেয়েটির ডিএনএ পরীক্ষায় আসামিদের নমুনা পাওয়া গেছে। তদন্ত শেষে পুলিশ তিনজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে।