ঢাকা Friday, 19 April 2024

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আরও এক পুলিশ সদস্যকে বরখাস্ত

স্টার সংবাদ

প্রকাশিত: 20:21, 30 November 2022

আপডেট: 22:18, 30 November 2022

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আরও এক পুলিশ সদস্যকে বরখাস্ত

ছিনতাই হওয়া দুই জঙ্গি

ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে প্রকাশ্যে পুলিশের চোখে-মুখে স্প্রে করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় পুলিশের আরও এক সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির প্রসিকিউশন বিভাগের উপ-পুলিশ কমিশনার জসিম উদ্দিন। এ ঘটনায় এখন পর্যন্ত আট পুলিশ সদস্যকে বরখাস্ত করা হলো।

সাময়িক বরখাস্ত হওয়া আট পুলিশ সদস্য হলেন সিএসএম আদালতের হাজতখানার কোর্ট ইন্সপেক্টর মতিউর রহমান, হাজতখানার ইনর্চাজ পুলিশের এসআই নাহিদুর রহমান ভূঁইয়া, আসামিদের আদালতে নেওয়ার দায়িত্বরত পুলিশের এটিএসআই মহিউদ্দিন, কনস্টেবল শরিফ হাসান ও আব্দুস সাত্তার, জয়নাল, আজাদ ও মাহমুদ আলম। এরমধ্যে আজাদ ছিনতাইকারীদের মারধর ও পিপার স্প্রেতে আহত হন।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে মোটরসাইকেলে করে আসা চার জঙ্গি পুলিশের চোখে-মুখে পিপার স্প্রে করে লেখক অভিজিৎ রায় ও জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নেয়।

ছিনিয়ে নেওয়া আসামিরা হলেন, সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম এবং লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব। তারা জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য।

এরপর তাদের গ্রেফতার করতে ঢাকাজুড়ে অভিযান শুরু করে পুলিশ। পালিয়ে যাওয়া দুই জঙ্গিকে ধরিয়ে দিলে প্রত্যেকের জন্য ১০ লাখ করে ২০ লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়।