ঢাকা Friday, 29 March 2024

দুর্নীতির বিরুদ্ধে বলাই আমাদের উদ্দেশ্য: হাইকোর্ট

স্টার সংবাদ

প্রকাশিত: 18:09, 29 November 2022

দুর্নীতির বিরুদ্ধে বলাই আমাদের উদ্দেশ্য: হাইকোর্ট

ব্যক্তিগতভাবে আমরা কারও বিরুদ্ধে কথা বলি না। কেউ আমাদের শত্রু নয়। দেশ ও জনগণের স্বার্থে কথা বলি। দুর্নীতির বিরুদ্ধে কথা বলাই আমাদের উদ্দেশ্য বলেছেন হাইকোর্ট। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলার শুনানিকালে আইনজীবী খুরশিদ আলম খানের উদ্দেশে এসব কথা বলেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত হাইকোর্ট বেঞ্চ।

আদালত বলেন, যত প্রভাবশালী এবং যত বড় দুর্নীতিবাজ হোক না কেন, আমরা দুর্নীতি ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে কথা বলে যাব। হাইকোর্ট আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে দুর্নীতি নির্মূল করাই আমাদের লক্ষ্য। আমাদের লড়াইটা দুর্নীতির বিরুদ্ধে।

এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

প্রসঙ্গত, অর্থ কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) ভূমিকায় অসন্তোষ প্রকাশ করে হাইকোর্ট বলেছেন, আমরা তো মনে হয় নাটক দেখছি। নাটক দেখে হাততালি ছাড়া আর তো কিছু দেওয়ার নেই। হয় হাততালি দিতে হবে, না হয় বসে থাকতে হবে।

সোমবার (২৮ নভেম্বর) বেসিক ব্যাংকের অর্থপাচারের মামলার আসামি মোহাম্মদ আলীর জামিন প্রশ্নে জারি করা রুল শুনানিকালে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

আদালতে আসামির পক্ষে আইনজীবী এস এম আবুল হোসেন, দুদকের পক্ষে খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক শুনানি করেন।