ঢাকা রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

রাজধানীতে ২ কিশোরীকে ধর্ষণ, ৩ জনের যাবজ্জীবন

স্টার সংবাদ

প্রকাশিত: ২০:১৫, ২২ সেপ্টেম্বর ২০২২

রাজধানীতে ২ কিশোরীকে ধর্ষণ, ৩ জনের যাবজ্জীবন

দুই কিশোরীকে দলবেঁধে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। প্রায় দুই বছর আগে রাজধানীর কদমতলীতে এ ঘটনা ঘটে।

ঢাকার তৃতীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াৎ ওই ঘটনায় হওয়া মামলার রায় ঘোষণা করেন বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর)।

দণ্ডিতপ্রাপ্তরা হলেন - সোহেল বেপারী, আক্তার আলী ওরফে আক্তার ও রানা বেপারী। 

জানা গেছে, যাবজ্জীবন কারাদণ্ড ছাড়াও প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত, অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড। 

এদিকে মামলাটির পলাতক আসামি মো. সজলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হয়নি। তাই তাকে খালাসের আদেশ দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ধর্ষণের শিকার ওই দুই কিশোরী রাজধানীর কদমতলীর নোয়াখালীপট্টিতে পরিবারের সঙ্গে থাকত। ২০২০ সালের ৮ অক্টোবর রাত ১০টার দিকে আসামিরা সুযোগ বুঝে তাদের ঘরে ঢোকে। এ সময় এক কিশোরীর ভাতিজা ও তার বন্ধু ঘরে ছিলেন। তাদের গলায় ব্লেড ধরে অন্য এক কক্ষে দুই কিশোরীকে ধর্ষণ করে আসামিরা।

এ ঘটনার পরদিন ভুক্তভোগী একজনের বাবা বাদী হয়ে কদমতলী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। তদন্ত শেষে কদমতলী থানা পুলিশ চার আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।

২০২১ সালের ১৫ সেপ্টেম্বর আসামিদের অভিযুক্ত করে বিচার শুরুর আদেশ দেন ট্রাইব্যুনাল। এক বছরে অভিযোগপত্রের ২৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।